রবিবার, ১৪ আগস্ট, ২০২২ ০০:০০ টা

৪ কোটি টাকার হেরোইন উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

চাঁপাইনবাবগঞ্জের ভারতীয় সীমান্তে এক কৃষকের বাড়িতে শুক্রবার গভীর রাতে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৪ কেজি হেরোইন উদ্ধার করেছে র‌্যাব-৫ রাজশাহীর একটি দল। এর বাজারমূল্য প্রায় সাড়ে ৪ কোটি টাকা। এ সময় বাড়ির মালিক জিয়ারুল ইসলামকে (৩৫) আটক করা হয়। তবে কৌশলে পালিয়ে যায় তার সহযোগী। জিয়ারুল চাঁপাইনবাবগঞ্জের চরকোদালকাটি জেলেপাড়ার বাসিন্দা। গতকাল র‌্যাবের সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। র‌্যাব জানায়, দীর্ঘদিন ধরে চোরাকারবারি চক্র আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ফাঁকি দিয়ে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীর ভারতীয় সীমান্ত থেকে মাদকদ্রব্য এনে রাজধানীসহ বিভিন্ন প্রান্তে সরবরাহ করে আসছিল। গোয়েন্দা তথ্যে জানা যায়, সীমান্ত থেকে মাদক এনে প্রথমে জিয়ারুলের বাড়িতে মজুদ রাখা হয়।

দুর্গম চর এলাকায় তিন গ্রুপে ভাগ হয়ে র‌্যাবের অপারেশন দল দীর্ঘ আট-নয় ঘণ্টা অভিযান চালায়। রাত সাড়ে ৩টায় জিয়ারুলের বাড়ি ঘেরাও করে তল্লাশি চালানো হয়। এ সময় ওই বাড়ি থেকে একজন পালিয়ে যায়। তবে জিয়ারুলকে আটক করতে সক্ষম হয় র‌্যাব। জিজ্ঞাসাবাদে জিয়ারুল হেরোইন মজুদের কথা স্বীকার করেন।

তার ঘর থেকে প্লেনশিটের বাক্সের নিচে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৪ কেজি ৪০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে জানা যায়, জিয়ারুল এবং পলাতক আসামি মাদক কারবারি চক্রের সদস্য। চক্রের সদস্যরা কৃষিকাজের আড়ালে সীমান্তের ওপার থেকে ছদ্মবেশে হেরোইন আনছিলেন। এর আগেও বেশ কয়েকবার তারা এ পন্থায় মাদক সরবরাহ করেন বলে স্বীকার করেন। র‌্যাব-৫-এর অধিনায়ক রিয়াজ শাহরিয়ার বলেন, সীমান্তবর্তী এলাকায় তার বাড়ি হওয়ায় কৃষিকাজের আড়ালে ভারতে প্রবেশ করে সেখান থেকে সিন্ডিকেটের মাধ্যমে হেরোইন নিয়ে আসতেন। উদ্ধার হেরোইনের বাজারমূল্য প্রায় সাড়ে ৪ কোটি টাকা। এ বিপুল অর্থের হেরোইন জিয়ারুলের মতো কৃষকের একার পক্ষে আনা সম্ভব কি না তা খতিয়ে দেখা হচ্ছে। তার পেছনে কেউ আছে কি না তা-ও দেখা হচ্ছে।

সর্বশেষ খবর