বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২ ০০:০০ টা
সেবাগ্রহীতাকে মারধর

কুমিল্লা পাসপোর্টের ডিডিকে সমন

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা পাসপোর্ট অধিদফতরের উপপরিচালক (ডিডি) নুরুল হুদার বিরুদ্ধে সেবাগ্রহীতাকে মারধরের বিষয়টি আমলে নিয়ে সমন জারির নির্দেশ দিয়েছেন আদালত। কুমিল্লার ১ নম্বর আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন এ আদেশ দেন। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কুমিল্লার পরিদর্শক মো. আবদুল্লাহ আল মাহফুজ বিষয়টি নিশ্চিত করেছেন। সূত্রমতে, কুমিল্লায় পাসপোর্ট অফিসে ১৮ এপ্রিল তিন সেবাগ্রহীতাকে মারধর করার অভিযোগ ওঠে অধিদফতরের উপপরিচালক নুরুল হুদার বিরুদ্ধে। এ ঘটনার সংবাদ সংগ্রহে গেলে দুই সংবাদকর্মীকে লাঞ্ছিত করা হয় এবং ভিডিও ধারণ করলে মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া হয়। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল ও গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তা আদালতের নজরে আসে। এর পরিপ্রেক্ষিতে ২৬ এপ্রিল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন স্বতঃপ্রণোদিত হয়ে র‌্যাবকে

বিষয়টি তদন্তের নির্দেশ দেন। পরে তদন্তের ভার পড়ে পিবিআইর ওপর। ১২ আগস্ট আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন পিবিআই কুমিল্লার পরিদর্শক মো. আবদুল্লাহ আল মাহফুজ।

প্রাথমিক সত্যতার ওপর ভিত্তি করে ১৬ আগস্ট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন পাসপোর্ট অধিদফতর কুমিল্লার উপপরিচালকের বিরুদ্ধে অপরাধ আমলে নিয়ে সমন জারির নির্দেশ দেন।

পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক বরাবর আদেশের কপি পাঠানোর নির্দেশ দেন আদালত। সমন তামিলের জন্য ১৮ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করা হয়েছে।

সর্বশেষ খবর