শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

পাঁচ তারকায় বড়দিনের প্রস্তুতি

জিন্নাতুন নূর

পাঁচ তারকায় বড়দিনের প্রস্তুতি

খ্রিস্টধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন আগামীকাল। বছর শেষের অন্যতম জাঁকজমকপূর্ণ উৎসবও এটি। খ্রিস্টধর্মের অনুসারীদের জন্য দিনটি আনন্দের। রাজধানী ঢাকার বিভিন্ন গির্জা ছাড়াও দেশের বিভিন্ন পাঁচ তারকা হোটেলে উৎসবটি উদ্যাপনে এরই মধ্যে নেওয়া হয়েছে বিশেষ প্রস্তুতি। নগরীর বিভিন্ন পাঁচ তারকা হোটেল বর্ণিল ক্রিসমাস ট্রি, বল্গাহরিণ, সান্তাক্লজ, লাল-নীল মরিচবাতিসহ জমকালো সাজে সাজানো হয়েছে। এসব হোটেলে বড়দিন উদ্যাপনে শিশুদের জন্য ম্যাজিক শো, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিশেষ ব্রাঞ্চ ব্যুফে লাঞ্চ ও ডিনারের আয়োজন করা হয়েছে।

নগরীর পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে বড়দিন উপলক্ষে বিশেষ সাজসজ্জার আয়োজন করা হয়েছে। হোটেলটিতে এ উপলক্ষে তৈরি করা হয়েছে সুগার ও স্পাইস জিনজার ব্রেড হাউস। শিশুদের জন্য থাকছে ‘জিঙ্গেল অ্যান্ড জয় কিডস’ পার্টি। আজ ও আগামীকাল থাকছে ক্রিসমাস ব্রাঞ্চ ও ক্রিসমাস ইভ ডিনার ব্যুফে। এ ছাড়া বড়দিন উপলক্ষে হোটেলটিতে থাকার জন্য থাকছে বিশেষ আয়োজন। এ হোটেলে শিশুদের ক্রিসমাস পার্টি হবে ওয়াটার গার্ডেন টেরেসে। দুপুর ১২টায় শুরু হয়ে এটি চলবে বিকাল ৫টা পর্যন্ত।

রাজধানীর পাঁচ তারকা হোটেলের আরেকটি ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টে প্রতি বছরের মতো এবারও বড়দিনের আয়োজন থাকছে। হোটেলটিতে গিয়ে দেখা যায় এরই মধ্যে রঙিন বাতি, সান্তাক্লজ, ক্রিসমাস ট্রি দিয়ে এর ভেতর ও বাইরে সাজানো হয়েছে। হোটেলটির ক্যাটারিং সেলস এক্সিকিউটিভ তামান্না রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বড়দিনে থাকছে শিশুদের জন্য ক্রিসমাস পার্টি ‘কিডস কার্নিভ্যাল অন দ্য স্কাইলাইন’। হোটেলটির রুফটপ গার্ডেন রেস্টুরেন্টে কিডস পার্টি অনুষ্ঠিত হবে। এটি চলবে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। এতে শিশু-কিশোরদের জন্য থাকবে টয় ট্রেন, বাউন্সি হাউস, বল হাউসসহ বিভিন্ন ধরনের আয়োজন। আজ ও আগামীকাল হোটেলটির গ্রান্ডিওস রেস্টুরেন্টে থাকবে মজাদার খাবারের আয়োজন। বড়দিনের খাবারে বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে ওভেন-রোস্ট টার্কি। আর ব্যুফে মেন্যুতে থাকছে বিভিন্ন দেশের বড়দিনের খাবার। বরাবরের মতো এবারও চোখধাঁধানো সাজে সেজেছে ঢাকার প্যান প্যাসিফিক হোটেল সোনারগাঁও। হোটেল কর্তৃপক্ষ জানান, বড়দিনের সকাল থেকেই সেখানে শিশুদের জন্য থাকবে সান্তাক্লজের গিফট, ট্রেন, শিশুতোষ চলচ্চিত্র, কিডস পার্টি, ম্যাজিক শোসহ বিভিন্ন আয়োজন।

বড়দিনের আয়োজনে এবার হোটেল ইন্টারকন্টিনেন্টালের বিশেষ আকর্ষণ বড়দিনের কেক। বিশাল আকৃতির কেকটি বানানো হয়েছে ক্রিসমাস ট্রির আদলে। এর উচ্চতা ১৬ ফুট এবং ওজন ১ হাজার ৮০০ পাউন্ড। কেকটি ১৩টি স্তরে সাজানো হয়েছে। জানা যায়, কেকটি তৈরিতে ইন্টারকন্টিনেন্টাল হোটেলের পুরো পেস্ট্রি ও বেকারি দলের সময় লেগেছে ১৫ দিন। কেকটি হবে প্লাম স্বাদের। এতে নানারকম ফল, ময়দা, মাখন ও মসলা ব্যবহার করা হয়েছে। হোটেলটির উইন্টার গার্ডেন এলাকায় এবার বিশাল আকৃতির ক্রিসমাস ট্রি সাজানো হয়েছে। ২২ ফুট উঁচু এ ক্রিসমাস ট্রি সাজানো হয়েছে বড়দিনের নানা উপকরণ দিয়ে। বড়দিন উপলক্ষে আজ ও আগামীকাল ২৫ ডিসেম্বর হোটেলটিতে থাকছে বিশেষ ব্রাঞ্চ আর ব্যুফে ডিনার। এ ছাড়া খোলা জায়গায় অ্যাকোয়া ডেকে লাইভ মিউজিকের সঙ্গে উপভোগ করা যাবে বড়দিনের বিশেষ বারবিকিউ। এরই মধ্যে রঙিন আলোকসজ্জায় সাজানো হয়েছে পাঁচ তারকা হোটেলটি। এ ছাড়া বড়দিন উপলক্ষে নগরীর গির্জাগুলোয় চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। খ্রিস্টধর্মাবলম্বীরা ঘরবাড়ি বড়দিনের সাজে সাজাতে নগরীর বিভিন্ন বিপণিবিতানে যাচ্ছেন। ক্রিসমাস ট্রি ও বড়দিনের নানা উপকরণে মনমতো সাজাচ্ছেন নিজেদের ঘর। নগরীর বড় বড় বেকারিতেও বড়দিন উপলক্ষে বিশেষ কেকের অর্ডার নেওয়া হচ্ছে।

সর্বশেষ খবর