রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ওয়ান-ইলেভেনের পাঁয়তারা করছে বিএনপি : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ষড়যন্ত্রের মাধ্যমে চোরা পথে ক্ষমতায় যেতে আবারও দেশে ওয়ান-ইলেভেন সৃষ্টির পাঁয়তারা করছে।

গতকাল সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে এক যৌথসভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

১৬ জানুয়ারি বিএনপির দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচিকে সামনে রেখে আওয়ামী লীগের করণীয় নির্ধারণ করতে এই যৌথ সভা ডাকা হয়। এ সময় দলীয় নেতা ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মনি, আহমদ হোসেন, অসীম কুমার উকিল, শফিউল আলম চৌধুরী নাদেল, আবদুস সোবহান গোলাপ, আবদুস সবুর, ডা. রোকেয়া সুলতানা, বিপ্লব বড়ুয়া, সৈয়দ আবদুল আউয়াল শামীম, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগসহ যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগের শীর্ষ নেতারা সভায় উপস্থিত ছিলেন। সভায় ১৬ তারিখে রাজপথে থাকার নির্দেশনা দেওয়া হয়। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ পৃথক কর্মসূচি এবং সহযোগী সংগঠনগুলো পৃথক পৃথক কর্মসূচি নিয়ে মাঠে থাকার কথা জানান। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি ভিতরে ভিতরে নির্বাচনের প্রস্তুতি নিলেও ভোটে জেতার আশ্বাস না পেয়ে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার অশুভ খেলায় মেতে উঠেছে। তারা দেশকে অস্থিতিশীল করতে নাশকতার প্রস্তুতি নিচ্ছে। তিনি বলেন, আমরা ক্ষমতায় রয়েছি তাই এই দেশের জনগণের জানমালের নিরাপত্তার বিষয়টি অবশ্যই আমাদের দেখতে হবে। আন্দোলনের নামে ভাঙচুর, অগ্নিসংযোগ করে তারা জনজীবনে দুর্ভোগ ডেকে আনবে, রাস্তা অবরোধ করে বিশৃঙ্খলা ডেকে আনবে- এই অবস্থায় আমরা চুপ থাকতে পারি না।

ওবায়দুল কাদের বলেন, সম্প্রতি হঠাৎ করে বাস পোড়ানো আমরা লক্ষ্য করছি। যেটা ফরিদপুরে ঘটেছে, সেখানে পুলিশের ওপর আক্রমণ করেছে। সবাই এক বাক্যে বলেছে পুলিশ আক্রমণকারী নয়, তারা (পুলিশ) আক্রান্ত। তিনি বলেন, বিএনপি জানে শেখ হাসিনার উন্নয়ন অর্জনে-দেশের মানুষ খুশি। অন্যদিকে বিএনপির প্রতি জনগণের কোনো আস্থা নেই। আগামী নির্বাচনেও তাদের জেতার কোনো সম্ভাবনা নেই, সেটা তারা জানে। তাই দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্ট করতে চায়। তাদের উদ্দেশ্য ষড়যন্ত্রের মাধ্যমে শেখ হাসিনার সরকারকে হটাবে। দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করবে। এর মধ্য দিয়ে তারা সরকার পতনের ক্ষেত্র প্রস্তুত করবে।

সেতুমন্ত্রী বলেন, আন্দোলনের নামে সহিংসতা-নাশকতা হলে অবশ্যই সতর্ক থাকতে হবে, জনগণের জানমালের নিরাপত্তা দিতে হবে। সেজন্যই আমরা আজকে এই সভা ডেকেছি। যে কোনো ধরনের নাশকতা করে দেশকে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করতে চাইলে প্রতিরোধ করা হবে, প্রতিহত করা হবে। যুক্তরাষ্ট্রের একজন মন্ত্রী পদমর্যাদার সদস্য বাংলাদেশে আসার প্রসঙ্গে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্ট্রের একজন সহকারী পররাষ্ট্রমন্ত্রী, যিনি দক্ষিণ এশিয়া ও মধ্য এশিয়ার দায়িত্ব প্রাপ্ত, তিনি আসতেই পারেন, সফর বিনিময় হতেই পারে। এটা একটা স্বাভাবিক বিষয়, এটা নিয়ে নতুন করে বিস্মিত হওয়ার কিছু নেই। তিনি মন্ত্রীদের সঙ্গে, বিশেষ করে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবেন, এখানে আমাদের পার্টির কোনো বিষয় না।

সর্বশেষ খবর