মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বাবা-ছেলেকে তুলে নিয়ে শিকলে বেঁধে রাতভর নির্যাতন

ঝালকাঠি প্রতিনিধি

বাবা-ছেলেকে তুলে নিয়ে শিকলে বেঁধে রাতভর নির্যাতন

শিকলে বাঁধা শিশু

ঝালকাঠির নলছিটিতে সুপারি চুরির অপবাদ দিয়ে বাড়ি থেকে তুলে নিয়ে গাছের সঙ্গে শিকল দিয়ে বেঁধে ১১ বছরের এক শিশু ও তার বাবাকে রাতভর মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার রানাপাশা ইউনিয়নের তেঁতুলবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটেছে। নির্যাতনের শিকার শিশুটির নাম ছাব্বির ও তার বাবার নাম মো. বাবুল হাওলাদার।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার রাত ১১টার দিকে একই গ্রামের লতিফ খানের বাড়ির আঙিনায় রাখা দুই কুড়ি (৪২০টি) সুপারি চুরির ঘটনা ঘটে। শিশু ছাব্বিরের বিরুদ্ধে চুরির অপবাদ দিয়ে তাকে ও তার বাবা মো. বাবুল হাওলাদারকে বাড়ি থেকে তুলে নেওয়া হয়। তাদের লোহার শিকল দিয়ে সারা রাত আমড়া গাছের সঙ্গে বেঁধে রাখা হয় লতিফ খানের বাড়িতে। এরপর লতিফ খান ও স্থানীয় কয়েকজন মিলে ওই দুজনের ওপর অমানুষিক নির্যাতন চালায়। ভুক্তভোগী বাবুল হাওলাদার জানান, ছেলের বিরুদ্ধে সুপারি চুরির অভিযোগ তুলে আমাদের ওপর নির্যাতন করা হয়। সকালে একটি সাদা কাগজে তারা আমার স্বাক্ষর নেয়।

নির্যাতনের শিকার শিশুর মা শিউলি বেগম বলেন, আমার ছেলে ও স্বামীকে রাতে ধরে নিয়ে নির্মম নির্যাতন করা হয়েছে। তাদের সারা শরীর কালো হয়ে ফুলে ওঠেছে। আমি ঘটনাস্থলে গেলে লতিফ খান আমাকেও চড় মারে। আমরা অসহায়। স্থানীয় একটি প্রভাবশালী মহল বিষয়টি কাউকে না জানানোর জন্য চাপ দিচ্ছে।

অভিযুক্ত লতিফ খান নির্যাতনের অভিযোগ অস্বীকার করে বলেন, ছাব্বিরকে বেঁধে রাখা হয়। মারধর করা হয়নি। ছেলেকে শাসন না করায় তার বাবা বাবুলকেও আনা হয়।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান বলেন, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর