সোমবার, ১৩ মার্চ, ২০২৩ ০০:০০ টা

ডিবি পরিচয়ে ৩৮ লাখ টাকা ডাকাতি গ্রেফতার ৭

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ব্যবসায়ীর ৩৮ লাখ টাকা ডাকাতির ঘটনায় জড়িত ডাকাত চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ঢাকা, নারায়ণগঞ্জ, কুমিলা, চাঁদপুর ও চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ডাকাতির কাজে ব্যবহৃত ডিবি পুলিশের নকল জ্যাকেট  ও খেলনা পিস্তলসহ বিভিন্ন সরঞ্জাম। গ্রেফতারকৃতরা হলো- সাইফুল ইসলাম স্বপন (৪৯), নুর ইসলাম (৩৬), মো. রাসেল (৩৫), মো. রতন (৩৬), বাবুল হোসেন (৪৩), শাহরিয়ার মোফাজ্জল (৩১) ও মো. সালাউদ্দিন (২৭)।

গতকাল দুপুরে পিবিআই জেলা পুলিশ সুপার মনিরুল ইসলাম তার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মনিরুল ইসলাম বলেন, চট্টগ্রামের জুয়েলারি ব্যবসায়ী পরিতোষ চন্দ্র ধর ২০২১ সালের ২০ ফেব্রুয়ারি তার ব্যবসার ৬০ ভরি স্বর্ণ রাজধানীর তাঁতীবাজারে বিক্রি করে ৩৮ লাখ টাকা পান। এরপর টাকাগুলো নিয়ে চট্টগ্রামে ফিরে যাওয়ার উদ্দেশ্যে সায়েদাবাদ থেকে একটি যাত্রীবাহী বাসে উঠেন। বাসটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের কাঁচপুর সেতুর পশ্চিম পাশে পৌঁছালে  ডাকাত দল আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে অস্ত্রের মুখে তার ৩৮ লাখ টাকা ডাকাতি করে নিয়ে যায়।

এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী পরিতোষ চন্দ্র ধর সিদ্ধিরগঞ্জ থানায় মামলা করলে পরবর্তীতে এর তদন্তভার দেওয়া হয় পিবিআইকে। এরই ধারাবাহিকতায় তথ্য প্রযুক্তির সহায়তায় ডাকাত দলের কয়েকজন সদস্য শনাক্ত হলে গ্রেফতার অভিযান শুরু করে পিবিআই। গত ২১ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ পর্যন্ত টানা ১৫ দিন বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় ডাকাতির ঘটনায় জড়িত সাতজনকে। পরে গ্রেফতারদের মধ্যে পাঁচজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন।

পিবিআই পুলিশ সুপার আরও জানান, ডাকাত দলের এই সদস্যরা ইতোপূর্বে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে বিভিন্ন মহাসড়কে বেশ কয়েকটি ডাকাতি করেছে এবং প্রত্যেকের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

সর্বশেষ খবর