বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি

বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন গতকাল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান -পিআইডি

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। গতকাল দুপুর পৌনে ১টায় রাষ্ট্রপতি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। এরপর রাষ্ট্রপতি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। বেজে ওঠে বিউগল।

বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ রাজনীতিবিদ মো. সাহাবুদ্দিন বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেওয়ার পর জাতির পিতার সমাধিতে রাষ্ট্রীয়ভাবে এটাই তাঁর প্রথম শ্রদ্ধা নিবেদন। রাষ্ট্রপতি সাহাবুদ্দিন কবর জিয়ারত, দোয়া ও মোনাজাতে অংশ নেন। মোনাজাতে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের অন্যান্য নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। সমাধি প্রাঙ্গণে দর্শনার্থী বইয়ে রাষ্ট্রপতি স্বাক্ষর করেন। পরে রাষ্ট্রপতির পরিবারের পক্ষ থেকেও বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এর আগে সকাল সোয়া ১০টায় বঙ্গভবন থেকে রাষ্ট্রপতির গাড়িবহর যাত্রা শুরু করে দুপুর ১২টা ৪৫ মিনিটে টুঙ্গিপাড়ায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর সমাধিসৌধে পৌঁছে। রাষ্ট্রপতির সফরসঙ্গী ছিলেন তাঁর সহধর্মিণী ড. রেবেকা সুলতানা ও ছেলে মোহাম্মদ আরশাদ আদনান রনিসহ পরিবারের সদস্য, নিকটাত্মীয়, রাষ্ট্রপতির সচিবগণ এবং ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা। টুঙ্গিপাড়া যাওয়ার পথে রাষ্ট্রপতি পদ্মা সেতুর মাঝখানে কয়েক মিনিট যাত্রাবিরতি করেন এবং পরিবারের সদস্যদের সঙ্গে ছবি তোলেন।

সেখানে পৌঁছলে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ সালাহউদ্দিন জুয়েল, শেখ সারহান নাসের তন্ময় এমপি ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা রাষ্ট্রপতিকে স্বাগত জানান।

দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে গত ২৪ এপ্রিল শপথ গ্রহণ করার পর এটি রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের প্রথম টুঙ্গিপাড়া সফর। রাষ্ট্রপতির এই সফরকে ঘিরে কঠোর নিরাপত্তার মধ্যে উৎসবমুখর পরিবেশে টুঙ্গিপাড়ায় নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে বরণ করে নেওয়া হয়। গতকাল বিকাল ৫টায় বঙ্গভবনে ফিরে আসেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

সর্বশেষ খবর