শনিবার, ৬ মে, ২০২৩ ০০:০০ টা
জমি নিয়ে বিরোধ

বাবাকে খুনের ২৪ বছর পর মেয়েকে হত্যা

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ায় জমি নিয়ে বিরোধের জেরে বাবাকে হত্যার ২৪ বছর পর মেয়েকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। মেয়ের নাম লুলু আল মারজান (৪০)। তিনি ইউনিয়নের গয়ালমারা এলাকায় বেসরকারি একটি সংস্থা পরিচালিত স্বাস্থ্যকেন্দ্রের কর্মী হিসেবে কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার রাতে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের পশ্চিম পালংখালী এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানান উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী। নিহত লুলু উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের পশ্চিম পালংখালী এলাকার মৃত মমতাজ মিয়ার স্ত্রী। স্বজনদের বরাত দিয়ে ওসি শেখ মোহাম্মদ আলী জানান, দীর্ঘদিন ধরে লুলু আল মারজানের পরিবারের সঙ্গে প্রতিবেশী মো. জাহাঙ্গীরের পরিবারের জমি নিয়ে বিরোধ চলছিল। বৃহস্পতিবার রাতে বাড়িতে মারজানকে একা পেয়ে প্রতিপক্ষের লোকজন কুপিয়ে পালিয়ে যায়। তার আর্তচিৎকারে প্রতিবেশীরা ঘটনাস্থলে এসে তাকে মৃত অবস্থায় দেখতে পায়। খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে রক্তাক্ত লাশটি উদ্ধার করে।

নিহতের ভাই মো. শফিউল্লাহ তুহিন জানান, বৃহস্পতিবার রাতে লুলু আল মারজানের সন্তানেরা একটি কক্ষে পড়ালেখা করছিল। এ সময় তার বোন রান্নাঘরে রাতের খাবার তৈরি করছিলেন। এক পর্যায়ে প্রতিবেশী মো. জাহাঙ্গীরের ছেলে মোহাম্মদ ইউছুপের নেতৃত্বে একদল দুর্বৃত্ত মারজানকে উপর্যুপরি কুপিয়ে পালিয়ে যায়। এ সময় তার চিৎকার শুনে স্বজনরা এগিয়ে এলে তাকে মৃত অবস্থায় দেখতে পান। ১৯৯৯ সালে আমার বাবা (নিহত মারজানেরও বাবা) মোহাম্মদ আলমগীরকেও জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজন হত্যা করেছিল। জমি নিয়ে তার পরিবারের সঙ্গে প্রতিবেশী মোহাম্মদ জাহাঙ্গীরের পরিবারের মধ্যে কয়েক যুগ ধরে বিরোধ চলছে। বৃহস্পতিবার রাতে ওই ঘটনার ২৪ বছর পর একই বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজন তার বোনকে কুপিয়ে খুন করেছে।

ওসি শেখ মোহাম্মদ আলী জানান, ঘটনায় জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে। তার লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর