শিরোনাম
প্রকাশ : ১৯ জানুয়ারি, ২০২০ ০১:০৩

'খেলাধুলা অপরাধমূলক কর্মকাণ্ড থেকে সমাজকে দূরে রাখে'

পিরোজপুর প্রতিনিধি:

'খেলাধুলা অপরাধমূলক কর্মকাণ্ড থেকে সমাজকে দূরে রাখে'

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, খেলাধুলা অপরাধমূলক কর্মকাণ্ড থেকে সমাজকে দূরে রাখে। সুনাগরিক হতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার কোনো বিকল্প নেই। খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। তাই সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই। ভালোভাবে লেখা পড়া করতে হলে শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার সুন্দর পরিবেশ রাখতে হবে। 

মন্ত্রী শনিবার সরকারি স্বরূপকাঠি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ৫৮তম বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা যদি লেখাপড়ার সাথে খেলাধুলায় মগ্ন থাকে তাহলে অনৈতিক কর্মকাণ্ড, সন্ত্রাস, মাদক তাদেরকে স্পর্শ করতে পারবে না। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তুলে। খেলাধুলা সমাজের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে সমাজকে দূরে রাখে। তাই সুস্থভাবে জীবন-যাপন করতে শিক্ষার্থীরা লেখাপড়ার পাশিপাশি খেলাধুলা চালিয়ে যাবে। খেলাধুলা শিক্ষার্থীদের মনকে উৎফুল্ল করে। যার ফলে বৃদ্ধি পায় শিক্ষার হারও।

মন্ত্রী বলেন, নারীর ক্ষমতায়নে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলস ভাবে কাজ করছে। কন্যা সন্তানরা যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় সেদিকেও অভিভাবকদেরও নজর রাখতে হবে। মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন, শিক্ষার্থীরা দেশের ভবিষৎ। তাই মাদক, সন্ত্রাস ও ইভটিজিং থেকে দূরে থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে তাদেরও অগ্রণী ভূমিকা রাখতে হবে।
 
বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হক, সহকারী পুলিশ সুপার (নেছারাবাদ সার্কেল) মো. রিয়াজ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হামিদ, সম্পাদক এসএম ফুয়াদ, র‌্যাব -৮ ’র ডিএডি মো. আমজাদ হোসেন, নারী ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান প্রমুখ।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর