১২ মার্চ, ২০২০ ০৬:৩৭

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না: মুক্তিযুদ্ধ মন্ত্রী

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না: মুক্তিযুদ্ধ মন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। তিনি ছিলেন সর্বকালের সেরা বাঙালি। মহৎ ব্যক্তিত্বের অধিকারী এই মহামানবের আদর্শকে ধারণ করে আমাদের কাজ করতে হবে।

মন্ত্রী আরও বলেন, তিনি (বঙ্গবন্ধু) যেমন দেশ প্রেমিক ছিলেন, তেমনি তার কন্যা শেখ হাসিনাও একজন খাঁটি দেশ প্রেমিক।

বুধবার সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে ১৩তম বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথর বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আগে যারা রাষ্ট্র ক্ষমতায় ছিলেন, তারা গরীবের টাকা আত্মসাৎ করেছেন। দেশের সম্পদ লুটপাট করেছেন। এতিমের টাকা মেরে খেয়ে এখন জেলে আছেন বেগম খালেদা জিয়া।

মন্ত্রী বলেন, সাতক্ষীরার অনেক ক্রিকেটার এখন দেশের সম্মান তুলে ধরছে বিশ্বের কাছে। আগামীতেও খেলাধুলায় সাতক্ষীরার সন্তানেরা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে দেশের সুনাম বৃদ্ধিতে অংশীদার হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলার প্রতি আন্তরিক। তিনি ক্রীড়াঙ্গনকে আরও শক্তিশালী ও উন্নত করার জন্য তার চেষ্টা অব্যাহত রেখেছেন। ইতোমধ্যে অনেক গুরুত্বপূর্ণ ভুমিকাও প্রধানমন্ত্রী নিয়েছেন, যা এর আগে কোনও সরকার করেনি।

বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকি উপলক্ষে জেলা আওয়ামী লীগের আয়োজনে ৮দলীয় ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বিশেষ অতিথি হিসিবে বক্তব্য রাখেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী স ম রেজাউল করিম, সাতক্ষীরা-১ আসনের এমপি মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেন প্রমুখ।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর