২০ মে, ২০২২ ০২:২৩

মাদরাসা ব্যাকগ্রাউন্ডের খুব কম সংখ্যক জঙ্গি পেয়েছি: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মাদরাসা ব্যাকগ্রাউন্ডের খুব কম সংখ্যক জঙ্গি পেয়েছি: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদরাসাগুলোতে দ্বীনি শিক্ষা দেওয়া হয়। সেখানে কোনো দিন জঙ্গি তৈরি হতে পারে না, আমরা তা প্রমাণ করে দিয়েছি। সব ভুল বুঝাবুঝির দূর করে আলেম-ওলামাদেরকে আমরা একটি জায়গায় নিয়ে এসেছি।

বৃহস্পতিবার রাতে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্বজয়ী হাফেজদের সংবর্ধনা ও জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০২২ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ দ্বীনি সেবা ফাউন্ডেশন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাসী-জঙ্গি আক্রমণে দেশ যখন স্থবির হয়ে যাচ্ছিল, ভয়ানক একটা ষড়যন্ত্র হচ্ছিল। আমি বলে আসছিলাম এটা আন্তর্জাতিক ষড়যন্ত্র। আমাদের দেশের কেউ এখানে সম্পৃক্ত নয়। মাদরাসার দুই-একটি ছাত্র বিপথে গিয়েছিল মন্তব্য করে তিনি বলেন, এগুলো ছাড়া আমরা অসংখ্য জঙ্গি ধরেছি।

বিশ্বের অনেক মুসলিম রাষ্ট্র ভ্রমণ করেছেন উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশের মতো ধর্মপ্রাণ মুসলমান অনেক কম দেশে দেখেছি। আগে দেশের মসজিদগুলোতে দেখেছি শুধু সিলিং ফ্যান ছিল এখন মসজিদে-মসজিদে এসি। এখন যে পরিমাণ মুসল্লি নামাজ আদায় করতে মসজিদে যায় আগে সে পরিমাণ মুসল্লি মসজিদে যেতেন না। এমনটা সম্ভব হয়েছে শুধুমাত্র আলেম-ওলামাদের ইসলামের দাওয়াতের কারণে।

করোনা নিয়ন্ত্রণের কথা উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, করোনা মহামারি নিয়ন্ত্রণে সারা বিশ্বের মধ্যে বাংলাদেশ পঞ্চম। আর দক্ষিণ এশিয়ার মধ্যে প্রথম।

অনুষ্ঠানে জাতীয় মসজিদ বাইতুল মুকাররমের খতিব আল্লামা মুফতি রুহুল আমিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আইনমন্ত্রী আনিসুল হক, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, ঢাকা ১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য আগা খান মিন্টু, হাটহাজারী মাদরাসা মহাপরিচালক আল্লামা ইয়াহইয়া প্রমুখ।

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর