২৮ জানুয়ারি, ২০২১ ১৬:২৩

মোরেলগঞ্জ পৌর নির্বাচনে কেন্দ্র দখলের আশঙ্কা প্রার্থীদের

মোরেলগঞ্জ প্রতিনিধি

মোরেলগঞ্জ পৌর নির্বাচনে কেন্দ্র দখলের আশঙ্কা প্রার্থীদের

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন কাউন্সিলর প্রার্থী মো. গিয়াস উদ্দিন তালুকদার।

বাগেরহাটের মোরেলগঞ্জ পৌরসভা নির্বাচনের আর মাত্র একদিন বাকি। শনিবার অনুষ্ঠিত হবে ভোট। উৎসব ও উত্তেজনার মধ্য দিয়েই শেষ হচ্ছে কাউন্সিলর প্রার্থীদের প্রচার-প্রচারণা।

তবে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় নানা অভিযোগ উঠছে কাউন্সিলর প্রার্থীদের তরফ থেকে। প্রচারে বাধা, প্রার্থিতা প্রত্যাহার না করলে হত্যার হুমকি, হামলা-পাল্টা হামলা, আচরণবিধি লঙ্ঘনসহ নানা ধরনের অভিযোগ আসছে ওয়ার্ডগুলো থেকে।

বৃহস্পতিবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করে প্রাণহানির আশঙ্কা ও কেন্দ্র দখল হয়ে যাওয়ার অভিযোগ তুলেছেন ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. গিয়াস উদ্দিন তালুকদার।

একই ওয়ার্ডের কাউন্সিল প্রার্থী মো. নান্না শেখ ও ১ নম্বর ওয়ার্ডের কাজী জাকির হোসেন বাচ্চুও সংবাদ সম্মেলন করে প্রার্থীকে মারধর করা, হত্যার হুমকিসহ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলেছেন প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের বিরুদ্ধে।

এছাড়া ২, ৬,৭ ও ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রফিকুল ইসলাম মাসুম, আকতারুজ্জামান দুলাল ও মাস্টার কামরুজ্জামান নাছির তাদের এলাকায় বহিরাগতদের আগমন, কর্মী ও প্রার্থীকে মারধর ও ভোটের দিনে কেন্দ্র দখল হয়ে যাওয়ার আশঙ্কা ব্যক্ত করেছেন।

অভিযোগের বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. মোস্তফা কামাল বলেন, অনেক অভিযোগ জমা হয়েছে। ব্যবস্থাও নেওয়া হয়েছে। কেন্দ্র দখলের সম্ভাব্য অভিযোগের বিষয়ে তিনি বলেন, কেন্দ্র দখল তো দূরের কথা, এবার একটি জাল ভোটের আশাও কেউ করতে পারবে না।

প্রসঙ্গ, পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা প্রার্থিতা প্রত্যাহার করায় আওয়ামী লীগের মনিরুল হক তালুকদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর