২০ অক্টোবর, ২০১৯ ২১:৫০

যুবলীগ কংগ্রেস কমিটির আহ্বায়ক কে এই চয়ন ইসলাম?

অনলাইন প্রতিবেদক

যুবলীগ কংগ্রেস কমিটির আহ্বায়ক কে এই চয়ন ইসলাম?

চয়ন ইসলাম (ফাইল ছবি)

চয়ন ইসলামকে আহ্বায়ক এবং যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদকে সদস্য সচিব করে বাংলাদেশ আওয়ামী যুবলীগের আসন্ন সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। রবিবার বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুবলীগের শীর্ষ নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

এদিকে, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হিসেবে গণমাধ্যমে চয়ন ইসলামের নাম আসার সঙ্গে সঙ্গে নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে তাকে নিয়ে আগ্রহ দেখা দিয়েছে। কে এই চয়ন চৌধুরী?

চয়ন চৌধুরী বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ সদস্য। ১৯৯৮ সালের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রথমবারের মতো সংসদ সদস্য হয়ে জাতীয় সংসদে যান তিনি। এরপর  ২০০৮ সালের জাতীয় নির্বাচন সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসন থেকে নৌকার প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি  শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকও ছিলেন। 

তবে, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও অসহযোগিতায় পূর্ণাঙ্গ কমিটির দিতে না পারার কারণ দেখিয়ে ২০১৪ সালের ১৭ অক্টোবর সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেন চয়ন ইসলাম।

(প্রতিবেদন তৈরিতে সহযোগিতা করেছেন বাংলাদেশ প্রতিদিনের সিরাজগঞ্জ প্রতিনিধি )

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর