শিরোনাম
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ২০:৩৪

স্পিকারের সঙ্গে ভারতীয় হাইকমিশনারে সাক্ষাৎ

অনলাইন ডেস্ক

স্পিকারের সঙ্গে ভারতীয় হাইকমিশনারে সাক্ষাৎ
সংগৃহীত ছবি

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। ভারতীয় হাইকমিশনার আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে গিয়ে দেখা করেন।

সংসদ সচিবালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়,  স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ মুজিববর্ষ উদযাপন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ও স্পিকারের আসন্ন ভারত সফর নিয়ে আলোচনা করেন। 

এসময় স্পিকার বলেন, জাতীয় সংসদ ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মুজিববর্ষ উদযাপন করতে যাচ্ছে। ২২-২৩ মার্চ ২০২০ বিশেষ অধিবেশন ছাড়াও বিশেষ সেমিনার, বিশেষ প্রকাশনা, শিশুমেলা আয়োজন করবে জাতীয় সংসদ। তরুণ প্রজন্ম এতে অনুপ্রাণিত হবে এবং বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে তারা আরো স্বচ্ছ, গভীর জ্ঞান লাভ করবে। 

ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ বলেন, বাংলাদেশ মুজিববর্ষ ও স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উদযাপন করছে যা সব বাঙালির জন্য অত্যন্ত গৌরবের। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহত্ব বাংলাদেশের গণ্ডি ছাড়িয়ে বিশ্বের মানুষের জন্য আরও বড় উদাহরণ এবং অনুপ্রেরণাদায়ী।
 
পরে লন্ডন বার অব ক্রয়ডনের বাংলাদেশ বংশোদ্ভূত মেয়র কাউন্সিলর হুমায়ুন কবির বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকারের ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন। এসময় তারা সংসদীয় কার্যক্রম, লন্ডন বার অব ক্রয়ডনের কার্যক্রম ও মুজিববর্ষ উদযাপন নিয়ে আলোচনা করেন। তিনি ক্রয়ডন কাউন্সিলের আওতাধীন সাউথ লন্ডনে বাংলাদেশি ব্যবসায়ীদের বিনিয়োগের সুযোগ রয়েছে বলেও উল্লেখ করেন। 
 
স্পিকার বাংলাদেশ জাতীয় সংসদ পরিদর্শনের জন্য মেয়র কাউন্সিলর হুমায়ুন কবিরকে ধন্যবাদ জানান। এসময় মেয়র কাউন্সিলর হুমায়ুন কবির স্পিকারকে লন্ডন বার অব ক্রয়ডনে সাদর আমন্ত্রণ জানান। 
 
এসময় বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য