শিরোনাম
প্রকাশ : ২৬ নভেম্বর, ২০২০ ২২:০০
আপডেট : ২৬ নভেম্বর, ২০২০ ২২:০৫
প্রিন্ট করুন printer

সীমান্তবর্তী জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

সীমান্তবর্তী জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার সুপারিশ
ফাইল ছবি

দেশের আইনশৃঙ্খলা রক্ষার্থে সর্বোচ্চ অগ্রাধিকার প্রদান এবং ইয়াবার হাত থেকে দেশ তথা যুব সমাজকে রক্ষা করার লক্ষ্যে সমন্বিত পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

একইসঙ্গে বিএসএফ কর্তৃক বাংলাদেশের সীমান্তবর্তী এলাকায় বসবাসরত জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-কে জোরালো ভূমিকা পালনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিটি।

সংসদ ভবনের কেবিনেট কক্ষে বৃহস্পতিবার অনুষ্ঠিত সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৭তম বৈঠকে এসব সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফ। কমিটির সদস্য মো. মুজিবুল হক, গোলাম মোহাম্মদ কাদের, আব্দুল মান্নান, ফখরুল ইমাম, গোলাম মোহাম্মদ সিরাজ এবং আরমা দত্ত বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে জাতীয় সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী কর্তৃক প্রদত্ত প্রতিশ্রুতি বাস্তবায়নের হালনাগাদ অবস্থা, স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক গৃহীত বিভিন্ন প্রকল্প সম্পর্কে সরকারের ‘বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ’ (আইএমইডি) কর্তৃক উপস্থাপিত অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

প্রকল্পের কাজের মানোন্নয়ন এবং যথাসময়ে প্রকল্প বাস্তবায়নে আইএমইডি’র পরামর্শ গ্রহণ ও প্রতিশ্রুতি বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার সুপারিশ করা হয়। এছাড়া বাংলাদেশ পুলিশ বাহিনীতে দক্ষ জনবল বৃদ্ধি, চিকিৎসা ও আবাসন সুবিধা বৃদ্ধি এবং দায়িত্ব পালনে তদারকি বাড়ানোর সুপারিশ করে কমিটি।

বৈঠকে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, সুরক্ষা ও সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, আইএমইডি’র সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী, বিভিন্ন সংস্থাপ্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর