১১ নভেম্বর, ২০২১ ১৩:৩৪

প্রশ্নফাঁসের ঘটনায় আহছানউল্লা বিশ্ববিদ্যালয়ের ৩ জন বহিষ্কার

অনলাইন ডেস্ক

প্রশ্নফাঁসের ঘটনায় আহছানউল্লা বিশ্ববিদ্যালয়ের ৩ জন বহিষ্কার

সম্প্রতি অনুষ্ঠিত কয়েকটি সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস করার অভিযোগে আহছানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির এক কর্মকর্তা ও দুই কর্মীকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মোশারফ হোসেন স্বাক্ষরিত অফিস আদেশে এই অফিস আদেশ জারি করা হয়।

আদেশে বল হয়, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা-ভঙ্গের দায়ে তাদের আহছানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি কর্তৃপক্ষ বহিষ্কার করেছে। তারা হলেন- হার্ডওয়্যার ও নেটওয়ার্কের টেকনিশিয়ান মো. মুকতাররুজ্জান, ল্যাব সহকারী মো. পারভেজ মিয়া ও অফিস অ্যাটেডেন্ট মো. দেলোয়ার হোসেন। নির্দেশনা জারির পরে এটি কার্যকর হবে বলেও উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা সামছুল হক জানান, কর্তৃপক্ষের সিদ্ধান্তের প্রেক্ষিতে এ নির্দেশনা জারি করা হয়েছে। তাদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ ও প্রাথমিকভাবে তা প্রমাণিত হওয়ায় কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে পাওয়া তথ্যে ডিবি বলছে, ব্যাংকের পরপর চারটি নিয়োগ পরীক্ষায়ই প্রশ্নফাঁস করেছে চক্রটি। আর চক্রে জড়িত ও গ্রেফতারকৃতদের তিনজনই সরকারি বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা।

ডিবির প্রাথমিক তদন্তে জানা গেছে, জড়িত সরকারি ব্যাংক কর্মকর্তাদের যোগসাজশে প্রশ্নপত্র প্রণয়নসহ পরীক্ষা আয়োজনের দায়িত্বপ্রাপ্ত আহছানউল্লা ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজির আইসিটি বিভাগ থেকে প্রশ্নফাঁস হয়েছে। এ পর্যন্ত চক্রটি প্রশ্নপত্র ও উত্তরপত্র ফাঁসের মাধ্যমে চাকরি প্রত্যাশীদের কাছ থেকে কমপক্ষে ৬০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর