শিরোনাম
২৭ জুন, ২০২২ ১৮:৪৯

বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে বিজিবির ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত

অনলাইন ডেস্ক

বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে বিজিবির ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত

বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে বিজিবির ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত

দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় জনগোষ্ঠীর মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

আজ সোমবার বিজিবি’র সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) তত্ত্বাবধানে সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলাধীন লাফার্জ বিওপির দায়িত্বপূর্ণ নরসিংপুর ইউনিয়নের সীমান্তবর্তী শ্যামারগাও নামক স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬৫টি পরিবারকে ত্রাণ সামগ্রী দেওয়া হয়। এ ছাড়া ছাতক উপজেলাধীন নোয়াকোট বিওপির দায়িত্বপূর্ণ ইসলামপুর ইউনিয়নের সীমান্তবর্তী নিজগ্রাম এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত ৮২টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। 

অপরদিকে, সুনামগঞ্জ ব্যাটালিয়নের (২৮ বিজিবি) তত্ত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার নবীনগর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০টি অসহায় পরিবার এবং তাহিরপুর উপজেলার শ্রীপুর ইউনিয়নের দুর্গম সীমান্তবর্তী বীরেনরানগর এলাকার ১০০টি দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। 

উল্লেখ্য, সাম্প্রতিক বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাকবলিত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি। সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনাসহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে বিজিবি বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য ০১৭৬৯৬০০৫৫৫ এবং ০১৮৮৯৬০০৫৫৫ দুটি টোল ফ্রি নম্বর চালু করেছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর