শিরোনাম
১২ ডিসেম্বর, ২০২৩ ২০:৪৭

বিএনপি-জামায়াত দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল : নাছিম

নিজস্ব প্রতিবেদক

বিএনপি-জামায়াত দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল : নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ক্ষমতায় থাকা অবস্থায় বিএনপি-জামায়াত বাংলাদেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল। এরা দেশে বিরোধী অপশক্তি। এদের হাত থেকে আমাদের দেশ ও দেশের মানুষদের রক্ষা করতে হবে। এরা অগ্নি সন্ত্রাসী লুটেরা ও দুর্নীতিবাজ। আমরা আমাদের প্রিয় মাতৃভূমিকে আর যাই হোক সন্ত্রাসীদের হাতে তুলে দিতে পারি না। এরাই দেশে জঙ্গিদের আশ্রয় দিয়েছিল। 

মঙ্গলবার বিকেলে ঢাকার কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) আয়োজিত ‘জাতির পিতার কাঙ্খিত শোষণ বঞ্চনামুক্ত বাংলাদেশ ও মহান মুক্তিযুদ্ধে বিজয়: বর্তমান প্রেক্ষাপটে আগামীর করণীয়’ শীর্ষক আলোচনায় এসব কথা বলে নাছিম।

প্রধান অতিথির বক্তব্যে বাহাউদ্দিন নাছিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে লক্ষ্য নিয়ে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে চায় সে লক্ষ্যকে বাস্তবায়ন করতে হলে দেশি বিদেশি সকল ষড়যন্ত্র মোকাবেলা করার জন্য প্রয়োজন একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন। একটি সুন্দর সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই আমরা সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে পারব। যারা নির্বাচনে অংশ নিয়েছে তাদের সাথে সম্প্রীতির সুন্দর পরিবেশ রক্ষার জন্য আমরা কাজ করব। আমরা বিশ্বাস করি সন্ত্রাস নয়, শান্তি আমাদের মুক্তি দিতে পারে। শান্তির পক্ষে কাজ করলে একটি দেশ ও একটি জাতি শিখরে পৌঁছাবে। 

তিনি বলেন, বঙ্গবন্ধুর শোষণমুক্ত বাংলাদেশ নির্মাণে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির সুদৃঢ় ঐক্য অপরিহার্য। বর্তমান সময়ের প্রেক্ষাপটে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে স্বাধীনতার পরাজিত শক্তি দেশে রাজনৈতিক অস্থিরতা সৃষ্টির যে পাঁয়তারা চালাচ্ছে, যে কোন মূল্যে তা প্রতিহতের জন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি। 

তিনি বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারেনি, আগামী দিনেও পারবে না। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদেরকে আমরা ভোট দিয়ে বিজয়ী করতে পারলেই মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা পঞ্চম বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন। বঙ্গবন্ধু কন্যা বদলে যাওয়া বাংলাদেশকে সৃষ্টি করেছেন। তিনি বাংলাদেশের রূপান্তরের মহানায়ক।

তিনি বলেন, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে আমাদের কাজ করতে হবে। ভয়ের সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। সুস্থ ধারার জীবন যাপনের জন্য আমাদের কাজ করতে হবে। সন্ত্রাসীদের অভয়ারণ্যের ভিতর একটি দেশ ও একটি জাতি এগিয়ে যেতে পারে না। সন্ত্রাস মুক্ত দেশ গড়ার জন্য বঙ্গবন্ধু কন্যা দৃঢ় প্রতিজ্ঞ। আমরা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ একটি নির্বাচন চাই। এই নির্বাচনকে সুষ্ঠু করতে হলে আমাদের সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে। 

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের উদ্দেশ্য করে তিনি বলেন, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও রাজনৈতিক নেতারা একসাথে কাজ করলে দেশকে দ্রুত এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। সম্মিলিতভাবে কাজ করলে বাংলাদেশ আরও উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গঠিত হবে। আমি আপনাদের দোয়া, সমর্থন, সহযোগিতা চাই। 

আইডিইবি’র সভাপতি প্রকৌশলী এ কে এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শামসুর রহমান, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. খবির হোসেন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর