১ মার্চ, ২০২৪ ১৮:৩০

বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত

নিজস্ব প্রতিবেদক

বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত

তিন মাস ২৮ দিন কারাভোগের পর আজ বিকালে কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেয়েছেন বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক এমপি জহিরউদ্দিন স্বপন। গত বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে তিন মামলায় জামিন পাওয়ায় তার কারামুক্তির পথ উন্মুক্ত হয়। ইতিপূর্বে চারটি মামলায় তিনি জামিন পান। এরমধ্যে দুটি মামলায় হাইকোর্ট ও দুটি মামলায় সিএমএম আদালত থেকে তার জামিন মেলে। 

গত বছরের ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে সৃষ্ট ঘটনায় ২ নভেম্বর রাজধানীর গুলশান থেকে তাকে আটক করে পুলিশ। 

পরবর্তীতে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতার অভিযোগে দায়েরকৃত রমনা থানার মামলায় ৬ দিনের রিমান্ড শেষে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে মামলাসহ রমনা থানায় দায়েরকৃত দুটি এবং পল্টন থানায় পাঁচটিসহ মোট ৭টি মামলা দায়ের করা হয় তার বিরুদ্ধে। 

এরপর জহিরউদ্দিন স্বপনকে গ্রেফতার দেখিয়ে জামিন আবেদন আইনানুযায়ী নিষ্পত্তি করতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে (সিএমএম) নির্দেশ দেন হাইকোর্ট। গত ৩০ জানুয়ারি তাকে গ্রেফতার দেখানো হয়। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর