শিরোনাম
প্রকাশ : শনিবার, ৬ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৬ এপ্রিল, ২০১৯ ০২:১৩

ময়মনসিংহ সিটি নির্বাচন

মেয়র পদে নৌকার প্রার্থী ইকরামুল

নিজস্ব প্রতিবেদক

মেয়র পদে নৌকার প্রার্থী ইকরামুল

নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদ্য সাবেক ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটুকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। গতকাল বিকালে গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদেও বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এ তথ্য নিশ্চিত করেছেন। আগামী ৫ মে অনুষ্ঠিতব্য হতে যাওয়া ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে টিটু নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

গত বুধবার পর্যন্ত ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছিলেন ছয়জন। তারা হলেন- ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের ছেলে ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও ময়মনসিংহ পৌরসভার সাবেক মেয়র মো. ইকরামুল হক টিটু, সহ-সভাপতি সাদেক খান মিল্কি টজু, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সদস্য ও আনন্দ মোহন সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি এ কে এম সাজ্জাদ হোসেন শাহীন ও মহানগর আওয়ামী লীগের সদস্য ও ময়মনসিংহ পৌরসভার সাবেক মেয়র মাহমুদ আল নূর তারেকের ছেলে ফারামার্জ আল নূর রাজীব।

এর আগে ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে কেন্দ্রে পাঠানো এক চিঠিতে এ ছয়জনের নাম প্রস্তাব করা হয়।

তফসিল অনুযায়ী নির্বাচনে মেয়র, ৩৩টি সাধারণ ও ১১টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৮ এপ্রিল। যাচাই-বাছাই ১০ এপ্রিল এবং প্রত্যাহার ১৭ এপ্রিল। আর ১৩০টি ভোট কেন্দ্রের সবকটিতেই ইভিএমে ভোট গ্রহণ করা হবে।


আপনার মন্তব্য