শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৩ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৩ জানুয়ারি, ২০২০ ০২:০০

এমপি-মন্ত্রীরা ভোট চাইতে পারবেন না : তোফায়েল

নিজস্ব প্রতিবেদক

প্রবীণ রাজনীতিবিদ ও আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা যেহেতু গ্রাম, পাড়া-মহল্লা, থানা, জেলাসহ সব পর্যায়ে পালন করা হবে, সেহেতু সেখানে মন্ত্রীরা উপস্থিত হয়ে বক্তব্য দিতে পারবেন, কিন্তু ভোট চাইতে পারবেন না। এমপিরাও ভোট চাইতে পারবেন না। আমরা নির্বাচন কমিশনে গিয়েছি। নির্বাচনে সমন্বয়ক বলে কোনো কথা নেই। সিটি নির্বাচনে আমরা আচরণবিধি লঙ্ঘন করব না। নির্বাচন কমিশন আমাদের সঙ্গে একমত হয়েছে।’ রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে গতকাল ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি তারানা হালিম।

বক্তব্য রাখেন আইনমন্ত্রী আনিসুল হক, জোটের সিনিয়র সহ-সভাপতি ড. এনামুল হক, চিত্রনায়ক রিয়াজ, ইন্দ্রমোহন রাজবংশী প্রমুখ।

বঙ্গবন্ধুর সঙ্গে সম্পর্কের স্মৃতিচারণা করে তোফায়েল আহমেদ বলেন, তার মতো বিচক্ষণ নেতা বিরল। দেশের মানুষের জন্য, মানুষের অধিকার আদায়ের জন্য, জীবনের মূল্যবান ১৩টি বছর তিনি কারাগারে কাটিয়েছেন। দেশ স্বাধীন করার পর তিন বছর সাত মাসেই যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের অনেক রাস্তাঘাট, ব্রিজ নির্মাণ করেছিলেন তিনি। দেশ স্বাভাবিক হয়েছিল। কিন্তু কুচক্রী মহল তাকে তার স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। তোফায়েল বলেন, ‘বঙ্গবন্ধুর দুইটা স্বপ্ন ছিল- দেশ স্বাধীন করা এবং দেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সুন্দর সোনার বাংলা হিসেবে গড়ে তোলা। আজ বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে তার স্বপ্ন বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছেন তার কন্যা শেখ হাসিনা। আমাদের সবার উচিত শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বাংলাদেশকে সুন্দর সোনার বাংলা হিসেবে গড়ে তোলার সুযোগ দেওয়া।’

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, দেশ স্বাধীনের পর যেসব চ্যালেঞ্জ ছিল, বঙ্গবন্ধু সেগুলো মোকাবিলা করেছেন, পরিকল্পনা বাস্তবায়ন করেছেন। বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে তার স্বপ্ন বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছেন তার কন্যা শেখ হাসিনা। দেশকে সুন্দর সোনার বাংলা হিসেবে গড়ে তোলার জন্য সবাইকে শেখ হাসিনার পাশে থাকার আহ্বান জানান তিনি।


আপনার মন্তব্য