শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

রংপুর পুঠিয়ায় নির্বাচনী সংঘর্ষ

প্রতিদিন ডেস্ক

রংপুর ও রাজশাহীর পুঠিয়ায় নির্বাচনকে কেন্দ্র করে গতকাল প্রার্থীদের ও সমর্থকদের মধ্যে সংঘর্ষ, উত্তেজনা ও ধাওয়া-পাল্টা ধাওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে রংপুরে নির্বাচনের ফল ঘোষণার পর কাউন্সিলর প্রার্থীদের মাঝে উত্তেজনা ও পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। রাজশাহীর পুঠিয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়েছেন। রংপুর ও রাজশাহী থেকে নিজস্ব প্রতিবেদক এ খবর পাঠিয়েছেন।

রংপুর : রংপুরে সিটি করপোরেশন নির্বাচনে পরাজিত এক কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ নির্বাচনে ফল ঘোষণার পর একাধিক কাউন্সিলর প্রার্থী ও সর্মথকদের মাঝে উত্তেজনা দেখা দেয়। কেউ কেউ বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করে প্রতিবাদ জানিয়েছেন। জানা গেছে, গতকাল বিকাল ৩টার দিকে নগরীর ৩২ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মাহাবুব মোর্শেদ শামীমের পক্ষে তার সমর্থকরা জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করতে গেলে পুলিশ বাধা দেয়। তখন ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। ওই ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন শাহাদৎ হোসেন। এদিকে ২০ নম্বর ওয়ার্ডে পরাজিত কাউন্সিলর প্রার্থী বাহলুল ইসলাম জেপলিনের সমর্থকরা মানববন্ধন করেছেন। এর আগে ২৬ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী শাহাজাদা আরমান সংবাদ সম্মেলন করে তার বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ জানিয়েছেন। ওই ওয়ার্ডের পরাজিত আরেক কাউন্সিলর প্রার্থী এম এ রাজ্জাক মণ্ডলকে কুপিয়ে আহত করার অভিযোগ উঠেছে। তিনি বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। পরাজিত কাউন্সিলর প্রার্থী একরামুল হকের পক্ষে তার সমর্থকরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন।

রাজশাহী : রাজশাহীর পুঠিয়ায় দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়েছেন। উপজেলার ভালুকগাছি ইউনিয়ন নির্বাচনে এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয়রা জানান, ইউনিয়নের ধোকড়াকুল কেন্দ্রের বাইরে চেয়ারম্যান প্রার্থী জিল্লুর রহমান ও একরামুল হকের সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় আহত হন আলা উদ্দিন, ফখরুল ইসলাম, আবু তাহের, জামাল হোসেন ও ছদরুল ইসলাম। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, ধোকড়াকুল এলাকায় বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এটা ভোট কেন্দ্রের বাইরে।

সর্বশেষ খবর