মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

অহিংস নীতির প্রচারে নোয়াখালী আসেন মহাত্মা গান্ধী

ভারতীয় হাইকমিশনার

নোয়াখালী প্রতিনিধি

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা বলেছেন, মানুষের মাঝে অহিংস নীতির প্রচার ও শান্তির বাণী ছড়াতে নোয়াখালীতে এসেছিলেন মহাত্মা গান্ধী। বর্তমান বিশ্বে শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠায় মহাত্মা গান্ধীর অহিংস নীতি বাস্তবায়ন জরুরি।

হাইকমিশনার আরও বলেন, ‘হিন্দু-মুসলমানের রক্ত এক ও অভিন্ন’ এ বাণীই মহাত্মা গান্ধী প্রচার করেছেন। সারা বিশ্বোই আজ এই অহিংসার বাণী প্রচার হচ্ছে। মহাত্মা গান্ধীর ৭৫তম তিরোধান দিবসে প্রণয় কুমার ভার্মা গতকাল নোয়াখালী গান্ধী আশ্রমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। দিনটি উপলক্ষে দুপুরে সোনাইমুড়ী উপজেলার জয়াগে গান্ধী আশ্রম ট্রাস্ট প্রধান কার্যালয় ক্যাম্পাসে আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গান্ধী আশ্রম ট্রাস্টের নির্বাহী পরিচালক রাহা নব কুমারের সঞ্চালনায় ট্রাস্টি বোর্ডের সভাপতি মেজর জেনারেল (অব.) জীবন কানাই দাস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সুপ্রিম কোর্ট আপিল বিভাগের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক, নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, পুলিশ সুপার শহীদুল ইসলাম, নিউজ২৪ টিভির নির্বাহী প্রধান রাহুল রাহা, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম।

এর আগে সকালে আমন্ত্রিত অতিথিসহ গান্ধী আশ্রম ট্রাস্টের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীর অংশগ্রহণে গান্ধীস্মৃতি জাদুঘর প্রাঙ্গণে মহাত্মা গান্ধীর ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ, প্রদীপ প্রজ্বালন এবং সর্বধর্মীয় প্রার্থনা করা হয়। শেষে সাংস্কৃতিক পরিবেশনায় অংশগ্রহণ করেন গান্ধী আশ্রম ট্রাস্টের শিল্পীরা।

সর্বশেষ খবর