বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩ ০০:০০ টা

পালিয়ে যাওয়া জঙ্গিদের ধরতে সর্বাত্মক চেষ্টা চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, পালিয়ে যাওয়া জঙ্গিদের ধরা যাচ্ছে না, বিষয়টি এমন নয়। আমরা অনেক জঙ্গিকে ধরেছি। অনেক জঙ্গিকে খুঁজে বের করেছি। যারা পালিয়েছে তাদের ধরার জন্য সর্বাত্মক চেষ্টা চলছে। আমরা তাদের ধরে ফেলব।

গতকাল সকালে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গি উত্থান ও তৎপরতা রোধে আমাদের গোয়েন্দা সংস্থাগুলো কাজ করছে। যখনই যে তথ্য তারা পাচ্ছেন সে অনুযায়ী আমরা ব্যবস্থা নিচ্ছি। আমরা কিন্তু জঙ্গিদের মূলোৎপাটন করে নিঃশেষ করে দিতে পারিনি। তবে আমরা সবকিছু কন্ট্রোলে নিয়ে এসেছি। আমাদের নিরাপত্তা সংস্থা বিশেষ করে পুলিশ, র‌্যাব ভালো কাজ করছে বলেই সবকিছু কন্ট্রোলে আছে।

বইমেলায় বোমা হামলার হুমকির উড়ো চিঠি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এ রকম অনেক হুমকি আসে। আমরা সবকিছু শনাক্ত করে ব্যবস্থা নিচ্ছি।

নির্বাচন বিষয়ে মন্ত্রী বলেন, নির্বাচন এলে সব দলই তৎপর হয়। প্রত্যেক দলই তাদের প্রচারণা, ব্যানার, ফেস্টুন, প্রচার ও নিজস্ব মত প্রচার করে। এটাই আমরা যুগ যুগ ধরে দেখে আসছি। নির্বাচন এলে সবার উৎসুক দৃষ্টি থাকে। সে সময় সব রাজনৈতিক দল তাদের মতামত, চিন্তা নিয়ে কাজ করে। সামনে নির্বাচন নিয়ে রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হয়নি। সবাই কাজ করছে। আমার মনে হয়, নির্বাচনকেন্দ্রিক রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হওয়ার কোনো কারণ নেই।

এর আগে পুলিশ মেমোরিয়াল ডের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, বর্তমান সরকার পুলিশের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। ২০২২ সালে মোট ২৯১ জন পলিশ সদস্য প্রাণ হারিয়েছেন। তার মধ্যে ১২১ জন কর্তব্যরত অবস্থায় প্রাণ হারিয়েছেন। তাদের ও শোকসন্তন্ত পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি। পুলিশ সদস্যরা সবসময় আন্তরিক, কর্তব্যনিষ্ঠ ও দেশের জন্য কাজ করেন। কাজ সমাধা করতে তারা পিছপা হন না, তাদের জীবন গেলেও তারা তাদের কর্তব্যের কথা ভোলেন না। তাদের প্রতি গভীর শ্রদ্ধা রইল। দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা নিশ্চিত করে জনমন স্থির রাখা পুলিশ বাহিনীর অন্যতম কাজ। জানমাল রক্ষায় পুলিশ বাহিনীর সদস্যরা সর্বদা সচেষ্ট, নিবেদিত থাকেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, দায়িত্বরত অবস্থায় পুলিশ সদস্যের রক্ত ও আত্মত্যাগ আমাদের ভীত করে না। তাদের আত্মত্যাগ আমাদের উজ্জীবিত ও উৎসাহিত করে আরও পেশাদারি, সাহসিকতার সঙ্গে দেশের মানুষের সেবা করার। যেসব পুলিশ সদস্য আত্মত্যাগ করেছেন তাদের পাশে সবসময় রয়েছে বাংলাদেশ পুলিশ। আগামী দিনেও থাকবে।

সর্বশেষ খবর