শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

বর্তমান প্রজন্ম জিয়ার মরণোত্তর বিচার চায় : শেখ পরশ

নিজস্ব প্রতিবেদক

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা শেখ জামাল হত্যাকাণ্ডের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। সেনাবাহিনীর যে সদস্যরা তাঁকে হত্যা করেছিল তাদের সেনা আইনে বিচার না করে জিয়ার অবৈধ সরকার উল্টো পুরস্কৃত করেছিল। বর্তমান প্রজন্ম তাই খুনি জিয়ার বিচার চায়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের ৭০তম জন্মদিন উপলক্ষে গতকাল বিকাল ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি। আরও উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক আবেদ খান। সঞ্চালনা করেন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল।

পরশ বলেন, শেখ জামালকে হত্যাকারী সেনা অফিসারদের বিচার করা যাবে না বলে দায়মুক্তি অধ্যাদেশ জারি করে জিয়াউর রহমানের পার্লামেন্ট। খুনিদের বাংলাদেশের বিভিন্ন দূতাবাসে চাকরি দেয়। দুজন খুনিকে জনগণের ভোট চুরি করে জাতীয় সংসদে সদস্যপদ দেওয়া হয়। এমনকি খুনিদের দিয়ে রাজনৈতিক দল গঠন করে রাষ্ট্রপতি প্রার্থী হিসেবে নির্বাচন করার সুযোগ করে দেয়। শেখ জামালসহ অসংখ্য মুক্তিযোদ্ধা সেনা অফিসারের রক্তে রঞ্জিত জিয়াউর রহমানের হাত।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি বলেন, শেখ জামালের জন্মদিনে তাঁকে স্মরণ করায় যুবলীগকে ধন্যবাদ জানাই। একই সঙ্গে শুধু শেখ জামালের জন্মদিন পালন করলে হবে না, শেখ জামাল সম্পর্কে জানতে হবে, মানুষকে জানাতে হবে। শেখ জামাল লেখাপড়া করতে পছন্দ করতেন, যুবলীগের নেতা-কর্মীদের বই পড়তে আগ্রহী করতে হবে। ১৯৭৫ সালে যুগোস্লাভিয়ার প্রেসিডেন্ট মার্শাল টিটো বাংলাদেশে এসেছিলেন। তখন তিনি শেখ জামালের দক্ষতা দেখে খুশি হয়েছিলেন। সামরিক প্রশিক্ষণের জন্য তার দেশে আমন্ত্রণও জানিয়েছিলেন। বঙ্গবন্ধু বলেছিলেন- বাংলাদেশ গড়তে হলে সোনার মানুষ চাই। বাংলাদেশ যুবলীগে সেই মানুষ আছে, শেখ জামালের মতো সাহসী নেতৃত্ব আছে।

 

 

সর্বশেষ খবর