Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৪ মে, ২০১৯ ১৪:৫৬

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের ‘আজীবন সম্মাননা’ অ্যাওয়ার্ড পেলেন সৈয়দ আব্দুল হাদি

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে :

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের ‘আজীবন সম্মাননা’ অ্যাওয়ার্ড পেলেন সৈয়দ আব্দুল হাদি

কিংবদন্তি কন্ঠশিল্পী সৈয়দ আব্দুল হাদিকে ‘আজীবন সম্মাননা’ অ্যাওয়ার্ড দিল ‘বাংলাদেশ-আমেরিকা প্রেসক্লাব।’ 

ক্লাবের দশক পূর্তি উৎসবে বিপুল করতালির মধ্যে শুক্রবার ৩ মে এই ক্রেস্ট শিল্পীকে প্রদান করেন প্রবাসে বাঙালি শিল্প-সাহিত্য-সংস্কৃতির অন্যতম পৃষ্টপোষক মো. আনোয়ার হোসেন। 

এ প্রসঙ্গে আনোয়ার হোসেন বলেছেন, প্রতিটি বাঙালির হৃদয়ের গভীরতম স্থানে অধিষ্ঠিত এই শিল্পী প্রবাসের গণমাধ্যম কর্মীদের দ্বারা যে সম্মান পলেন তার মূল্য অপরিসীম। আটলান্টিকের এপাড়েও সৈয়দ আব্দুল হাদির বিপুল জনপ্রিয়তারই বহি:প্রকাশ। আমি তার সুস্বাস্থ্য এবং দীর্ঘ জীবন কামনা করছি। 

অসাধারণ সঙ্গীত পরিবেশনার জন্যে তিনি বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র অ্যাওয়ার্ড পেয়েছেন। ২০০০ সালে পেয়েছেন একুশে পদক। 

বাংলাদেশ-আমেরিকা প্রেসক্লাবের এই উৎসবে সৈয়দ হাদিকে সম্মাননা ক্রেস্ট হস্তান্তরের সময় ছিলেন প্রেসক্লাবের প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা লাবলু আনসার এবং সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম। 

উৎসবে বিশেষ অতিথি ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন, নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা, নিউইয়র্ক স্টেট সিনেটর জন ল্যু এবং এ্যাসেম্বলীওম্যান ক্যাটালিনা ক্রুজ, জর্জিয়া অঙ্গরাজ্যের সিনেটর শেখ রহমান, নিউ হ্যামশায়ার রাজ্যের রিপ্রেজেনটেটিভ আবুল খান, প্রেসিডেন্ট বারাক ওবামার উপদেষ্টা ড. নীনা আহমেদ। 

ক্যাপিটল হিলে ব্যস্ত থাকায় কমিউনিকেশন ডিরেক্টর জর্দান গোল্ডেসকে পাঠিয়েছিলেন কংগ্রেসওম্যান গ্রেস মেং এবং কংগ্রেসওম্যান আলেক্সান্দ্রিয়া অকাসিয়ো-করটেজ পাঠিয়েছিলেন তার ডিস্ট্রিক্ট অফিসের উপ-পরিচালক নওরীন আকতারকে। 

এ সমাবেশে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধির প্রতিনিধিত্ব করেন ফার্স্ট সেক্রেটারি নূরএলাহি মিনা। বিশেষ সম্মানীত অতিথি ছিলেন মূলধারার ব্যবসায়ী ও রাজনীতিক আকতার হোসেন বাদল এবং শিল্পপতি মো. জহিরুল ইসলাম। আরো ছিলেন প্রখ্যাত শ্রমিক ইউনিয়ন লিডার মাফ মিসবাহ উদ্দিন, মিলবোর্ন বরোর ভাইস প্রেসিডেন্ট নুরুল হাসান, কাউন্সিলম্যান মুনসুর আলী, আপার ডারবি সিটির কাউন্সিলম্যান শেখ সিদ্দিক এবং হাডসন সিটির কাউন্সিলম্যান শেরশাহ মিজান। 

প্রসঙ্গত: উল্লেখ্য যে, এই উৎসবে মূলধারার জনপ্রতিনিধিগণকে সম্মানা ক্রেস্ট হস্তান্তর করেন প্রবাসের বীর মুক্তিযোদ্ধারা।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 


আপনার মন্তব্য