Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১২ আগস্ট, ২০১৯ ২৩:৫৫

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে বাণিজ্য মেলায় বাংলাদেশ

লাস ভেগাস প্রতিনিধি, যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে বাণিজ্য মেলায় বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য নেভাদার লাস ভেগাসে অনুষ্ঠিত হলো লাস ভেগাস সোর্সিং এট ম্যাজিক ওয়ার্ল্ড এ্যাপারেলস ট্রেড ফেয়ার ২০১৮। শহরের কনভেনশন সেন্টারের দক্ষিণ হলে ১১-১২ আগষ্ট দুই দিনব্যাপী এই মেলায় স্বাগতিক যুক্তরাষ্ট্র ছাড়াও বিশ্বের ৪৫টি দেশের সাথে বাংলাদেশ ও অংশগ্রহণ করে। 

প্রায় ২০০০ স্টলে বিভিন্ন দেশের ক্ষুদ্র ও কুটির শিল্পের রকমারী পণ্য ছাড়াও তৈরি পোশাক, চামড়াজাত দ্রব্য সহ হস্তশিল্পের বিভিন্ন পণ্য মেলায় স্থান পেয়েছে। তবে আশার কথা বিশ্বের অন্যতম এই মেলায় বাংলাদেশের স্টল সংখ্যা ছিল ২৩টি। যা যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্যান দেশে পণ্য রপ্তানীতে বড় ভূমিকা রাখবে বলে মনে করছেন মেলায় অংশ নেয়া দেশের ঐতিহ্যবাহী তৈরী পোশাক শিল্প প্রতিষ্ঠান এম এইচ আর আর এ্যাপারেলস কোম্পানী লিমিটেড এর স্বত্বাধিকারী মোঃ মাহমুদ খান। 

তিনি বলেন, অনলাইনে পণ্য বিক্রির চাইতে স্বশরীরে দেশের পণ্য বিদেশের সবরকমের ক্রেতাদের কাছে তুলে ধরতে পারাটা সব সময় গর্বের। লাস ভেগাসের এই বাণিজ্য মেলায় বাংলাদেশের তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠানগুলো ছাড়াও আরো চামড়াজাত শিল্প প্রতিষ্ঠানগুলো গুনগত মানের জন্য দর্শনার্থীদের ব্যাপক প্রশংসা কুড়াচ্ছে।


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য