২৩ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৫৭

অপি করিমের চোখের কোনায় চিক চিক করে ওঠলো এক ফোঁটা জল

অনলাইন ডেস্ক

অপি করিমের চোখের কোনায় চিক চিক করে ওঠলো এক ফোঁটা জল

কানাডার টরন্টোয় শহীদ মিনার নির্মাণের জন্য তহবিল সংগ্রহের অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন অভিনেত্রী অপি করিম। টরন্টোর কেনেডি কনভেনশন সেন্টারে আয়োজিত গালা ডিনার পার্টিতে আমন্ত্রিত হয়ে এসেছিলেন অভিনেতা আফজাল হোসেনও। টরন্টো কানাডা কালচারাল নেট্ওয়ার্কের (টিডিসিএন) আমন্ত্রণে একটি অনুষ্ঠানে যোগ দিতে কানাডায় অবস্থান করছেন তারা। অনুষ্ঠানে আফজাল হোসেন সংক্ষিপ্ত বক্তৃতা করেন।

অপি করিম মঞ্চে এসেই দর্শকদের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়েন আমি গাইতে পারি। এরপর অপি করিম শুরু করেন 'মোদের গরব মোদের আশা। পুরো হল গাইতে শুরু করেন তার সাথে। 'আমি এই কমিউনিটিকে স্যালুট জানাই’- অপি করিম বলতে শুরু করেন, ‘আপনারা একদিন একটি শহীদ মিনারের স্বপ্ন দেখেছিলেন, এখন পুরো কমিউনিটি সেই স্বপ্ন বাস্তবায়নের মাত্র দুই কদম পেছনে আছে।’

তিনি বলেন, এখানে বসে বসে আমি সবার বক্তৃতা শুনছিলাম  আর স্বপ্নের জাল বুনছিলাম, যেদিন শহীদ মিনারটা হয়ে যাবে, আমিও একদিন এই শহীদ মিনারে দাঁড়িয়ে আপনাদের সাথে সমস্বরে গান গাইবো। ' এইটুকু বলেই তিনি দর্শকদের দিকে তাকান।

দর্শকদের সম্মতি পেতেই আবার শুরু করেন- ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো, একুশে ফ্রেব্রুয়ারি…..’। পুরো হল গাইতে থাকে গানটা। দর্শকদের দিকে পলকহীন তাকিয়ে থাকে অপি করিমের স্বপ্নালু চোখ, চোখের কোনাটা চিক চিক করে ওঠে তার।  হাত দিয়ে চোখ মুছেন তিনি। মঞ্চ থেকে  যখন নেমে আসেন তখনো তাঁর চোখের কোনায় চক চক করা জল।

সূত্র: নতুনদেশ ডটকম

বিডি প্রতিদিন/ফারজানা 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর