শিরোনাম
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৪০

ক্যালগেরিতে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতির কুলখানি সম্পন্ন

আহসান রাজীব বুলবুল, কানাডা প্রতিনিধি

ক্যালগেরিতে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতির কুলখানি সম্পন্ন
ফলকনরিজ ক্যাসেলরিজ সেন্টারে কুলখানি হয়

কানাডার আলবার্টা প্রদেশের ক্যালগেরির বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সাবেক সভাপতি মোহাম্মদ হামিদের কুলখানি সম্পন্ন হয়েছে। শুক্রবার ক্যালগেরির স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ফলকনরিজ ক্যাসেলরিজ সেন্টারে কুলখানি হয়।

কুলখানিতে দোয়া পরিচালনা করেন ক্যালগেরির বাইতুল মোকাররম ইসলামিক সেন্টার ক্যালগেরির (বিএমআইসিসি) ইমাম মোহাম্মদ নোমান। তার সঙ্গে ছিলেন বি এম আইসিসির প্রেসিডেন্ট কাজী রহমান সুজা। উপস্থিত ছিলেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি মো. রশীদ রিপন, আবদুল্লা রফিক এবং মরহুমের আত্মীয়-স্বজনসহ ক্যালগেরির সুধীজনেরা।

উল্লেখ্য, মো. হামিদ গত ১ সেপ্টেম্বর কানাডার স্থানীয় সময় সকাল ৬টা ৪৫ মিনিটে ক্যালগেরির পিটার লগহিড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

মরহুমের শ্যালক আবদুল্লা রফিক বলেন, অসাধারণ ব্যক্তিত্ব ও পরোপকারী মো. হামিদ কমিউনিটিতে তার কর্মের মধ্য দিয়ে খুবই জনপ্রিয় ছিলেন। তিনি দীর্ঘদিন কমিউনিটির বিভিন্ন সেবামূলক কাজে অংশগ্রহণ করে প্রচুর সুনাম অর্জন করেন। বিশেষ করে বাংলাদেশ থেকে আসা নতুন অভিবাসীদের সেবামূলক কাজে তিনি ছিলেন অত্যন্ত তৎপর।

তার মৃত্যুতে বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরিসহ বিভিন্ন সংগঠন ইতোমধ্যে শোক প্রকাশ করেছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর