শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০২১ ১৩:৫৫
প্রিন্ট করুন printer

সিডনিতে 'কমিউনিটি ডায়ালগ' শিরোনামে মতবিনিময় সভা

নাইম আবদুল্লাহঃ

সিডনিতে 'কমিউনিটি ডায়ালগ' শিরোনামে মতবিনিময় সভা

অস্ট্রেলিয়ার সিডনিতে প্রবাসি বাংলাদেশি লেখক ও সাংবাদিকদের বৃহত্তম সংগঠন সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল “কমিউনিটি ডায়ালগ” শিরোনামে একটি মতবিনিময় সভার আয়োজন করে। 

স্থানীয় সময় গত ১৭ মার্চ সন্ধ্যায় সিডনির বেলমোর কমিউনিটি হলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের মূল আনুষ্ঠানিকতা শুরুর পর সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আবদুল্লাহ ইউসুফ শামীমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মাদ আবদুল মতিনের উপস্থাপনায় শুরু হয় আলোচনা পর্ব। মতবিনিময় সভার মূল আলোচনার বিষয়বস্তু “মাতৃভাষা দিবস ও স্মৃতিসৌধের প্রেক্ষপট’ সম্পর্কে সংক্ষিপ্ত দিক নির্দেশনা তুলে ধরেন সহ-সভাপতি শিবলী আবদুল্লাহ।

মতবিনিময় সভায় “শহীদ মিনারের আদলে- আন্তর্জাতিক মাতৃভাষা স্তম্ভ বাস্তবায়ন” কমিটি, প্রবাসী রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন মিডিয়াসহ ৩০ টিরও অধিক সংগঠনের আমন্ত্রিত প্রতিনিধিরা একাত্মতা ঘোষণা করে তাদের সু চিন্তিত মতামত প্রদান করেন।  
 
উল্লেখ্য, গত ২১ ফেব্রুয়ারি সিডনির সদ্য নির্মিত দ্বিতীয় আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতিসৌধ উদ্বোধনের পর এর নকশা নিয়ে বাংলাদেশি কমিউনিটিতে প্রতিবাদের ঝড় উঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মিডিয়ায় পক্ষে-বিপক্ষে প্রচার, প্রতিবাদ-পাল্টা প্রতিবাদ, মানববন্ধন সহ বিভিন্ন প্রকার কর্মসূচী অনুষ্ঠিত হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর