শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০২১ ২২:৫৭
প্রিন্ট করুন printer

অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশনে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

কানাডা প্রতিনিধি:

অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশনে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

কানাডার অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশন আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে ১৭ মার্চ দিবসটির শুরুতে সকাল ১০টায় বাংলাদেশ হাউসে জাতীয় পতাকা উত্তোলন করেন হাইকমিশনার ড. খলিলুর রহমান। এ সময় হাইকমিশনের উপ-হাইকমিশনারসহ দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পতাকা উত্তোলনের সময় জাতীয় সংগীত বাজানো হয়। পতাকা উত্তোলনের পর বঙ্গবন্ধুসহ সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। দিবসের পরবর্তী কর্মসূচি বাংলাদেশ হাইকমিশনের মিলনায়তনে শুরু হয় বিকেল ৫.৩০ মিনিটে।

শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে হাইকমিশনারের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয় এবং কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। অনুষ্ঠান উদ্বোধনের পর এদিনে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

বাণী পাঠের পর বঙ্গবন্ধুর জীবন ও অবদানের উপর ভিত্তি করে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এরপর বিশেষ আলোচনা অনুষ্ঠান শুরু হয়। এ সময় সভাপতিত্ব করেন হাইকমিশনার ড. খলিলুর রহমান।

ভার্চুয়ালে বিশেষ আলোচনা সভায় আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন- সাবেক মুখ্য সচিব ও স্বনামধন্য কবি ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. হাসেন মনসুর, কানাডা আওয়ামী লীগের সভাপতি গোলাম মাহমুদ মিয়া, কানাডা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান প্রিন্স, সাবেক ছাত্রনেতা রবিউল আলম এবং বাংলাদেশের রাজনীতির একজন উজ্জ্বল নক্ষত্র সাবেক মন্ত্রী ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ। সর্বশেষ অনুষ্ঠানের সভাপতি বাংলাদেশের হাইকমিশনার ড. খলিলুর রহমান আলোচনায় অংশ নেন। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর