শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২১ ১৬:৫১
প্রিন্ট করুন printer

নিউক্যাসেল বাংলা স্কুলের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

অনলাইন ডেস্ক

নিউক্যাসেল বাংলা স্কুলের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন
জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান

অস্ট্রেলিয়ায় নিউক্যাসেল বাংলা স্কুলের উদ্যোগে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। রবিবার বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হওয়া এই অনুষ্ঠানে ‘শিশুদের জন্য যেমন খুশি তেমন সাজো’ এবং ‘বিস্কুট দৌড়’, ‘স্মৃতির খেলা’, ‘চামচ দৌড়’সহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

এ ছাড়া আলোচনা সভা হয়। নিউক্যাসেল বাংলা স্কুলের অধ্যক্ষ নাজমা ইসলাম এবং আশিক শিমুলের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য দেন নিউক্যাসেল বাংলাদেশি কমিউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি ড. আবুল হাসনাৎ মিল্টন, বর্তমান সভাপতি ড. মাহমুদুর রহমান পল্লব, সাবেক সাধারণ সম্পাদক ড. আব্দুল কাদের, কানিজ ফাতেমা মৃদুলা ও তাজরিনা ফারাহ জাকারিয়া বাধন। 

অনুষ্ঠানে ছড়া ও কবিতা পাঠ করেন শিশু শিল্পী দিয়া, হিবাহ, জারিন, যারিফা, নেহা ও মাহমুদ, মৌরি, দিহান, শ্রেষ্ঠা ও শ্রেয়া। নৃত্য পরিবেশন করেন মৌরি। স্বাধীনতার ঘোষণা পাঠ করে শোনান রাজ্য। প্রতিযোগিতায় বিজয়ী এবং গত বছর স্কুলে অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদের মধ্যে সার্টিফিকেট ও পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠান শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন নিউক্যাসেল বাংলা স্কুলের সভাপতি ডা. ফখরুল ইসলাম।

জাকজমকপূর্ণ এই অনুষ্ঠানে শিশুসহ সবাই লাল-সবুজ রঙের পোশাক পরে এসেছিলেন। অনুষ্ঠান শেষে উপস্থিত সবাইকে মধ্যাহ্নভোজনে আপ্যায়ন করা হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর