শিরোনাম
৮ আগস্ট, ২০২১ ১৪:১৩

সিডনিতে করোনা আক্রান্ত হয়ে প্রবাসীর মৃত্যু

নাঈম আব্দুল্লাহ, সিডনি

সিডনিতে করোনা আক্রান্ত হয়ে প্রবাসীর মৃত্যু

লিভারপুল হাসপাতাল, সিডনি

অস্ট্রেলিয়ার সিডনিতে করোনায় আক্রান্ত হয়ে হোলসওরদ্ধি নিবাসী প্রবাসী মোহাম্মদ আসাদুজ্জামান (৯৬) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ৩ আগস্ট (রবিবার) বিকেলে দেশটির লিভারপুল হাসপাতালে মারা যান। এরপর ওই দিনই তাকে নারেলেন কবরস্থানে দাফন করা হয়।

ওই প্রবাসীর ছেলে মোহাম্মদ রোকনুজ্জামান জানান, তার বাবা গত ২০ জুলাই (মঙ্গলবার) নিজ বাসায় হঠাৎ চেয়ার থেকে পরে গিয়ে বমি করলে তাকে দ্রুত লিভারপুল হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে নেওয়ার পর তার বাবার ফুসফুসে সংক্রমণ ধরা পড়লেও কোভিড পরীক্ষায় নেগেটিভ আসে। 

পরবর্তীতে গত ২৬ জুলাই (সোমবার) সকাল ১০টায় ডাক্তাররা ফোনে তার বাবার কোভিড শনাক্ত হওয়ার বিষয়টি জানানোয় হাসপাতালের কোভিড ওয়ার্ডে ভর্তি করা হয়। অবস্থার আরও অবনতি হলে তাকে পরবর্তীতে সিঙ্গেল রুমে রেখে অক্সিজেন ও প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়। মৃত্যুর পর হাসপাতাল থেকে তার মরদেহ পুলিশের মাধ্যমে ল্যাকাম্বায় ফিউনারেল সেন্টারের কাছে হস্তান্তর করা হয়।

জানা গেছে, করোনায় মারা যাওয়া ওই প্রবাসীর বাড়ি পাবনায়। সিডনিতে তার দুই ছেলে এবং এক মেয়ে রয়েছে। তিনি সেখানে পরিবার নিয়ে বসবাস করতেন। করোনায় মোহাম্মদ আসাদুজ্জামানের মৃত্যুতে স্থানীয় কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে।

অস্ট্রেলিয়ান মুসলিম ওয়েলফেয়ার সেন্টার আগামী শুক্রবার জুম্মায় নামাজের সময় ভার্চুয়াল দোয়ার আবেদন করবে বলে জানিয়েছেন সেন্টারটির সাধারণ সম্পাদক ড. আনিসুল আফসার। অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনও দোয়ার আবেদন করবে বলে সংগঠনটির একজন মুখপাত্র জানিয়েছেন।

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর