৬ মে, ২০২২ ১৪:০৯

সায়মা দ্বিতীয় মেয়াদে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত

যুক্তরাজ্য অফিস

সায়মা দ্বিতীয় মেয়াদে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত

ব্রিটেনের স্থানীয় সরকার নির্বাচনে লেবার পার্টির জয়জয়কার চলছে। এরই মধ্যে লণ্ডনের রেডব্রিজ কাউন্সিলে দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হয়েছেন সাংবাদিক সৈয়দা সায়মা আহমেদ। তিনি মর্যাদাশীল ইলফোর্ড টাউন ওয়ার্ডে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। সৈয়দা সায়মা আহমেদের প্রাপ্ত ভোট ১৩৯৩। একই কাউন্সিলে অপর কাউন্সিলার নির্বাচিত হয়েছেন লেবার পার্টির শোয়াইব প্যাটেল। তার প্রাপ্ত ভোট ১৩২৬।

এখানে কনজারভেটিভ প্রার্থী ডি দত্ত ৩৯৮ ভোট ও কারেন প্যাকার ৪৩৬ ভোট পেয়েছেন।

সৈয়দা সায়মা আহমেদ ২০১৮ সালে প্রথম মেয়াদে কাউন্সিলার নির্বাচিত হয়েছিলেন। এরপর তিনি রেডব্রিজ এলাকার স্থানীয় বাসিন্দাদের নানা দাবি দাওয়া নিয়ে কাজ করেন। বিশেষ করে কোভিডের সময় তিনি জাতীয়ভাবে বেশ কিছু জন সচেতেনতামূলক প্রচারণায় অংশ নেন। সেই সাথে কোভিডের সময় সমস্যায় থাকা স্থানীয় বাসিন্দাদের জন্য ফুড ব্যাংকসহ নানা কার্যক্রমে যুক্ত রাখেন। সৈয়দা সায়মা আহমেদ ই সাউথ এশিয়া নামের একটি গবেষণা প্রকাশনার পরামর্শক সম্পাদক হিসাবে দায়িত্বে রয়েছেন। সেই সাথে তিনি দীর্ঘদিন কমিউনিটিতে বিভিন্ন টেলিভিশনে সংবাদ পাঠিকা ছিলেন।

সৈয়দা সায়মা আহমেদের স্বামী বুলবুল হাসান ব্রিটেনে সাংবাদিকতা করেন। তিনি আপাসেন নামের একটি বেসরকারি সংস্থার জনসংযোগ কর্মকর্তা ও ই সাউথ এশিয়া নামের একটি গবেষনা প্রকাশনার সম্পাদক।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর