১৫ মে, ২০২২ ২৩:৩৬

জার্মানিতে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

বিটু বড়ুয়া, জার্মানি

জার্মানিতে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

জার্মানিতে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত।

জার্মানির বার্লিনে অনুষ্ঠিত হয়ে গেল প্রবাসীদের ঈদ পুনর্মিলনী। অনুষ্ঠানে দেশীয় খাবারের আয়োজনের পাশাপাশি ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও। শনিবার বিকেলে জার্মানির রাজধানীর মধ্য বার্লিনের ভাইনস্ট্রাসের মিলনায়তনটি ছিল যেন পুরোটাই বাংলাদেশ।

করোনার কারণে জার্মানিতে কোনো অনুষ্ঠান আয়োজনের সুযোগ না থাকায় ঈদ উপলক্ষে আয়োজিত এই মিলনমেলায় নেমেছিল প্রবাসীদের ঢল। এমন আনন্দের দিনে সবাই সবাইকে কাছে পেয়ে খুশি।

এসময় শুভেচ্ছা বক্তব্যে আয়োজক মাকসুদা হোসাইন আনিকা ও পারভীন সুলতানা বলেন, ঈদুল ফিতরের পর প্রবাসী বাংলাদেশিরা অনেকেই এক হয়ে কুশল বিনিময়ের সুযোগ পায়নি। এমনকি বাঙালির হাজার বছরের অসাম্প্রদায়িক অনুষ্ঠান বৈশাখ বরণেও তেমন কোনো অনুষ্ঠানের আয়োজন হয়নি। তাই সেই জমে থাকা আনন্দগুলো ভাগ করতেই আজ আমরা একত্রিত হয়েছি। সাথে আনন্দমাখা এক বিকেল কাটিয়েছি।

অনুষ্ঠানে ঐতিহ্যবাহী মজাদার দেশীয় খাবার ছাড়াও ছিল দেশটিতে বসবাসরত প্রতিশ্রুতিশীল শিল্পীদের পরিবেশনায় গান, গেয়েছেন শিল্পী নিজাম উদ্দিন, মিতালি মুখার্জি ও তমশ্রী সেনাপতি। সাথে ছিল ছোটদের জন্য নৃত্য পরিবেশনা। নৃত্যে অংশ নেন মেলিসা, রাইয়া, আনিকা, সালমা, তোয়ানা, রিমসা, সোহা, সুমলান, মমিতু ও মাহিরাসহ আরও অনেকে। শিল্পীদের চমৎকার পরিবেশনা কুড়িয়েছে প্রসংসাও।

এমন আনন্দমুখর অনুষ্ঠানে সর্বস্তরের প্রবাসীদের সঙ্গে আনন্দে ভাগ বসিয়েছিলেন স্থানীয় জার্মানরাও। সবশেষে আয়োজকদের পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ জানানো হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর