১৬ মে, ২০২২ ১২:৫১

প্রবাসীদেরকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান সিনেটর শেখ রহমানের

লাবলু আনসার, যুক্তরাষ্ট্র

প্রবাসীদেরকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান সিনেটর শেখ রহমানের

ডেমক্র্যাটিক পার্টির জাতীয় নেতা এবং জর্জিয়া স্টেটের সিনেটর বাংলাদেশি আমেরিকান শেখ রহমান প্রবাসীদেরকে ঐক্যবদ্ধ হয়ে মাতৃভূমির উন্নয়ন ও কল্যাণেও মনোনিবেশ করার আহ্বান জানিয়েছেন। এক্ষেত্রে মার্কিন মূলধারার সাথে জোরালো সম্পর্ক রচনার বিকল্প নেই বলেও উল্লেখ করেন সিনেটর শেখ রহমান। 

১৪ মে শনিবার সন্ধ্যায় ফ্লোরিডায় প্রবাসীদের এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সিনেটর শেখ রহমান আরো বলেন, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিচক্ষণতাপূর্ণ নেতৃত্বে একাত্তরে বাঙালিরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। ৩০ লাখ শহীদের তাজা রক্ত আর দু’লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে লাল-সবুজের পাসপোর্ট পেয়েছি বলেই আজ আমরা মার্কিন যুক্তরাষ্ট্রে বিশেষ একটি অবস্থানে উন্নীত হতে পেরেছে। রাজনীতি এবং প্রশাসনেও কাজের সুযোগ এসেছে। 

একাত্তরের ৭ মার্চে সোহরাওয়ার্দি উদ্যানে বিশাল সমাবেশে অংশগ্রহণের স্মৃতিচারণ করে কিশোরগঞ্জের সন্তান সিনেটর রহমান বলেন, সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ অভাবনীয় উন্নতি করেছে। উন্নয়নের এই ধারায় প্রবাসীদেরকেও ঐক্যবদ্ধ থাকতে হবে। তিনি বলেন, নিজ মাতৃভূমির কল্যাণের স্বার্থেই মার্কিন রাজনীতি ও প্রশাসনের সাথে সম্পৃক্ত হতে হবে। আমেরিকার স্বপ্ন পূরণের পথ সুগম করতে এর বিকল্প নেই।

ফ্লোরিডাস্থ ‘বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক ক্লাব’ আয়োজিত পামবীচে হলিডে ইন হোটেলের মিলনায়তনে এ সমাবেশে আরো বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা এম ফজলুর রহমান, মূলধারার রাজনীতিক মুসলিম-আমেরিকান ককাসের পরিচালক জুনায়েদ আক্তার, ফ্লোরিডা কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-৯২ থেকে ডেমক্র্যাটিক পার্টির মনোনয়ন দৌড়ে অবতীর্ণ হাসান জাহাঙ্গির প্রমুখ।

কংগ্রেস প্রাথী হাসান জাহাঙ্গীর তার নির্বাচনী ইস্তেহার উপস্থাপন করে সকলকে মাঠে থাকার উদাত্ত আহবান জানান। অপর বক্তারা ক্ষুদ্রস্বার্থ পরিহার করে জাতীয় স্বার্থে সকল প্রবাসীর ঐক্য কামনা করেন। হাসান জাহাঙ্গীর ডেমক্র্যাটিক পার্টির মনোনয়ন যুদ্ধে জয়ী হতে পারলে নভেম্বরের চূড়ান্ত নির্বাচনে তার বিজয় ঠেকিয়ে রাখা সম্ভব হবে না বলেও মন্তব্য করেন বক্তারা। আর এ বিজয়ে দরকার নির্বাচনী প্রচারণা জোরদারে তহবিল গঠন। রীতি অনুযায়ী সকলে তহবিল গঠনে সহযোগিতার হাত প্রসারিত করবেন বলে আয়োজকরা আশা প্রকাশ করেন। 
বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার প্রেসিডেন্ট এম রহমান জহির, সেক্রেটারি আরিফ আহমেদ আশরাফ-সহ বিশিষ্টজনেরা ছিলেন সমাবেশে।  

এ সভা পরিচালনা করেন হোস্ট সংগঠনের প্রেসিডেন্ট সামিরা আব্বাস, সেক্রেটারি আতিকুর রহমান এবং ভাইস প্রেসিডেন্ট আনোয়ার খান দীপু।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর