১ ফেব্রুয়ারি, ২০২৩ ২০:৫০

এবার শান্তিনিকেতনের দোকানে চা বানালেন মুখ্যমন্ত্রী মমতা

দীপক দেবনাথ, কলকাতা

এবার শান্তিনিকেতনের দোকানে চা বানালেন মুখ্যমন্ত্রী মমতা

চা বানাচ্ছেন মমতা ব্যানার্জি

ফের সেই চেনা ছন্দে দেখা গেল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে। বীরভূম জেলা সফরে বেরিয়ে গ্রামের মাটির চায়ের দোকানে ঢুকে নিজের হাতে চা বানালেন। সেই চা নিজে খেলেন, দোকানদারকে খাওয়ালেন, সঙ্গে থাকা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমসহ গণমাধ্যমকর্মীদেরও খাওয়ালেন।

বুধবার রাজ্যের বীরভূম জেলায় প্রশাসনিক সভা শেষে পৌর বিষয়ক মন্ত্রী এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, বীরভূমের জেলাশাসক বিধান রায়সহ প্রশাসনিক কর্মকর্তাদের সাথে নিয়ে শান্তিনিকেতনের সোনাঝুরি সরকারডাকা গ্রাম পরিদর্শনে বের হন মুখ্যমন্ত্রী। আর তখনই স্থানীয় একটি চায়ের দোকানে ঢুকে পড়েন মমতা।

মুখ্যমন্ত্রী বলে কথা! সঙ্গে মন্ত্রী, সাংবাদিক, নিরাপত্তারক্ষীর বড় প্রতিনিধি দল। স্বভাবতই ঘাবড়ে যান ওই নারী চা দোকানদার। পরিস্থিতি বুঝতে পেরে মমতা দোকানের মালিক আদিবাসী তরুণী ও তার মায়ের কাছ থেকে চা, চিনি, দুধ, পানি চেয়ে নিয়ে চা তৈরি শুরু করেন। মমতার হাতে তৈরি চা পরিবেশন করতে হাত লাগান মন্ত্রী ফিরহাদ হাকিমসহ নারী নিরাপত্তারক্ষীরাও। চায়ের সাথে বিস্কুটও পরিবেশন করা হয়।

এদিকে চা তৈরির ফাঁকে ফাঁকে ওই তরুণীর পরিবারের খোঁজ-খবর নিতে থাকেন মুখ্যমন্ত্রী। রেশন পায় কীনা, বাচ্চারা পড়াশোনা করতে স্কুলে যায় কী-না এসব। 

লাজুক মুখে মুখ্যমন্ত্রীর সব প্রশ্নের উত্তর দিতে থাকেন ওই তরুণী। এরই মধ্যে গ্রামের এক নারী মুখ্যমন্ত্রীর পা ছুঁয়ে প্রণাম করেন।

চা পর্ব শেষে মমতা নিজের নিরাপত্তারক্ষীর মাধ্যমে চা বাবদ ২০০ রুপি পরিশোধ করেন। 

এর আগে শান্তিনিকেতনে শিশুর তীর্থ বিদ্যালয় পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী। সাথে ছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম ও মুখ্য সচিব এইচ কে দ্বিবেদীসহ অন্য প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ। সেখানে শিশু শিক্ষার্থীদের নৃত্য ও সংগীত পরিবেশন উপভোগ করেন মুখ্যমন্ত্রী। পরে ওই বিদ্যালয়ের উন্নয়নের জন্য ৫ লাখ রুপি অনুদান ঘোষণা করেন মমতা।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর