শিরোনাম
প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২০ ১২:৪৪

'ধানের শীষে ভোট দিলে খালেদা জিয়াকে জেলে রাখা যাবে না'

নিজস্ব প্রতিবেদক

'ধানের শীষে ভোট দিলে খালেদা জিয়াকে জেলে রাখা যাবে না'

ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী তাবিথ আওয়াল বলেছেন, দুর্নীতি ও দুঃশাসনের সাথে আপোস করে নাই বলেই বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে তাকে কারাগারে আটকে রাখা হয়েছে। তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে না। ১ ফেব্রুয়ারি ধানের শীষে ভোট দিলে বেগম খালেদা জিয়ার মুক্তির পথ ত্বরান্বিত হবে। তাকে আটক রাখা যাবে না।

আজ শনিবার সকাল ১১টায় মিরপুর ৬নং সেকশন কাঁচাবাজার এলাকায় গণসংযোগ শুরু করার আগে তিনি এ কথা বলেন। তাবিথ আউয়াল বলেন, মিরপুরে চাঁদাবাজি ও মাদক ব্যবসা চলছে। আমরা বিজয়ী হলে এসব নির্মূলে কাজ করবো। কাউকে অন্যায় করতে দেয়া হবে না। মিরপুর গার্মেন্ট শিল্প এলাকা। এখানে কর্মীদের নিরাপত্তা নেই। তাদের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা কাজ করবো।

এ সময়ে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক, বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল হক, ৬নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মাহফুজ হোসাইন খান সুমন, ৭নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী দেলোয়ার হোসেন দুলু, ঢাকা মহানগর উত্তর বিএনপির দফতর সম্পাদক এবিএম রাজ্জাক, যুবদল উত্তরের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মিল্টন, জিয়া পরিষদের মহাসচিব ড. এমতাজ হোসেনসহ বিএনপি তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। কাঁচাবাজার এলাকায় গণসংযোগ শেষে তাবিথ আউয়াল দুপুর ২টায় ইসিবি চত্ত্বরে পথসভা ও গণসংযোগ করবেন।

বিএনপির এ মেয়র প্রার্থী বলেন, বস্তিবাসীদের উচ্ছেদ করতে বারবার পরিকল্পিতভাবে আগুন লাগিয়ে দেয়া হচ্ছে। এতে বস্তিবাসীরা অনেক কষ্টে আছেন। আমরা নির্বাচিত হতে পারলে তাদেরকে পূর্নবাসন করা হবে। আমরা ভোটারদের মাঝে প্রচারণা চালিয়ে যাচ্ছি, আর কোনো অঘটন ঘটুন তা চাই না। যতো বাধা আসুক আমরা শৃঙ্খলা ভাঙবো না। কারণ আমাদের মূল শক্ত হচ্ছে জনগণ, তারা আমাদেও সঙ্গে আছেন। প্রচারে মেনে আমরা জনগণের ব্যাপক সাড়া আমরা পাচ্ছি। প্রতিনিয়ত আমাদের প্রচারে লোকজন বাড়ছে।

সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে তাবিথ আউয়াল বলেন, দুঃখজনকভাবে বলতে হচ্ছে, নির্বাচন কমিশন যথাযথভাবে দায়িত্ব পালন করেন নাই। এ জন্য এর একটি নেতিবাজন প্রভাব নির্বাচনের ওপর পড়ছে। তারাপরও বলছি, আমাদের মনোবল শক্ত আছে, আমরা ইতিবাচক ভূমিকায় আছি, এ ভূমিকায়ই থাকবো। তিনি বলেন, ভোটারদের মন এখন ১ ফেব্রুয়ারির দিকে, ভোটাররা কেন্দ্রে গিয়ে সুষ্ঠুভাবে ভোট দিতে পারলে আমরা জয়লাভ করবো।

ইভিএমের ব্যাপরে আমারে জোর আপত্তি রয়েছে, আমরা ইসিকে অনুরোধ করছি, আমার সব যুক্তিগুলো আমেলে নিয়ে ইভিএম এ নির্বাচনের জন্য বন্ধ রাখা হোক।

বিডি-প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য