শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ অক্টোবর, ২০১৯ ২৩:৪৩

এবার সাইফের ডাবল সেঞ্চুরি

জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ড

ক্রীড়া প্রতিবেদক

এবার সাইফের ডাবল সেঞ্চুরি

জাতীয় দলের দুয়ারে জোরেশোরেই কড়া নাড়ছেন সাইফ হাসান ও ইমরুল কায়েস। আগের দিনের সেঞ্চুরিকে গতকাল ডাবলে রূপ দিয়েছেন চট্টগ্রামে ঢাকা বিভাগের হয়ে খেলা সাইফ। ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন ইমরুল

 

জাতীয় দলের দুয়ারে জোরেশোরেই কড়া নাড়ছেন সাইফ হাসান ও ইমরুল কায়েস। আগের দিনের সেঞ্চুরিকে গতকাল ডাবলে রূপ দিয়েছেন চট্টগ্রামে ঢাকা বিভাগের হয়ে খেলা সাইফ। তবে আগের ম্যাচে ডাবল সেঞ্চুরি করা ইমরুল কায়েস কাল রানআউটের ফাঁদে পড়েছেন সেঞ্চুরি থেকে মাত্র ৭ রান দূরে থাকতে।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কায় সেঞ্চুরি করেই সাইফ একটা বার্তা দিয়ে রেখেছিলেন জাতীয় দলে প্রবেশের। গতকাল খেলেছেন হার না মানা ২২০ রানের ইনিংস। ৩২৯ বলের ইনিংসে হাঁকিয়েছেন ১৯টি বাউন্ডারি ও ৪টি বিশাল ছক্কা। রংপুর বিভাগের বিপক্ষে ম্যাচের প্রথম দিনে ১২০ রান করার পর অসুস্থতায় মাঠ ছেড়েছিলেন। দ্বিতীয় দিনে চা বিরতির পর ডাবল সেঞ্চুরি তুলে দেন। সাইফের সেঞ্চুরির দিনে ঢাকা বিভাগ ৮ উইকেটে ৫৫৬ রান করে তাদের ইনিংস ঘোষণা করে। রানের পাহাড়ে চাপা পড়া রংপুর বিভাগ ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে করেছে ৭১ রান। ৫১ রানে অপরাজিত রয়েছেন জাতীয় দলের ওপেনার লিটন দাস।

খুলনায় রাজশাহীকে ২৬১ রানে অলআউট করে দেওয়ার পর দিন শেষে স্বাগতিকরা ৬ উইকেট হারিয়ে তুলেছে ২২৭। দারুণ এক ইনিংস খেলেছেন ইমরুল কায়েস। ১৯০ বলে করেছেন ৯৩ রান। মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি।

ফতুল্লায় চট্টগ্রাম বিভাগ ৩৫৬ রানে অলআউট করে দেওয়ার পর ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বরিশাল বিভাগ। ১০৪ রানেই তারা হারিয়েছে ৪ উইকেট। ১ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করেছেন বরিশালের ওপেনার রাফসান মাহমুদ। হাফ সেঞ্চুরি করেছেন মাসুম খান। তবে ৯ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন চট্টগ্রামের মাহিদুল ইসলাম। ২ ছক্কা ও ৯ চারে ৯১ রানের এক অনবদ্য ইনিংস খেলেছেন তিনি। ৯৯ রানে ৪ উইকেট নিয়েছেন বরিশালের বোলার মনির হোসেন।

বগুড়ায় ঢাকা মেট্রোর বিরুদ্ধে জাকির হাসান (৭১), তৌফিক খান (৬১) ও অধিনায়ক অলক কাপালীর (৫৪) হাফ সেঞ্চুরিতে ৩১৯ রান করেছে সিলেট বিভাগ। নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৭ ওভারে ৯ রান করেছে মেট্রো। প্রথম ইনিংসে তারা করেছিল ২৪৬ রান।

 


আপনার মন্তব্য