শুক্রবার, ১০ জুলাই, ২০২০ ০০:০০ টা
সাউদাম্পটন টেস্ট

ক্যারিবীয় পেস আগুনে ভস্ম পরীক্ষিত ইংলিশ ব্যাটিং

ক্রীড়া প্রতিবেদক

ক্যারিবীয় পেস আগুনে ভস্ম পরীক্ষিত ইংলিশ ব্যাটিং

হোল্ডার একাই নিলেন ৬ উইকেট

করোনা ভীতিকে জয় করে অবশেষে মাঠে ফিরেছে ক্রিকেট। ১১৭ দিন পর ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা সাউদাম্পটনের সবুজ ঘাসের উইকেটে  ব্যাট ও বলের লড়াইয়ে মেতে উঠেছেন।

সাউদাম্পটন টেস্ট অন্যদেশগুলোকেও মাঠে নামতে অনুপ্রাণিত করছে।

করোনা ভীতিকে পাশ কাটিয়ে ক্রিকেট মাঠে ফেরার দিন মূল বাধা হয়েছিল বৃষ্টি। প্রথম দিন খেলা হয়েছে মাত্র ১৭.১ ওভার। স্বাগতিক ইংলান্ডের সংগ্রহ ছিল ১ উইকেটে ৩৫।

গতকাল দ্বিতীয় দিন হোল্ডারদের সামনে দাঁড়াতে পারেনি স্টোকসরা। স্বাগতিকরা ২০৪ রানেই প্যাকেট। ক্যারিবীয় পেস আগুনে ভস্ম পরীক্ষিত ইংলিশ ব্যাটিং। অধিনায়ক হোল্ডার ক্যারিয়ার সেরা বোলিং করেছেন। তিনি একাই নিয়েছেন ৬ উইকেট। বাকি ৪ উইকেট নেন আরেক পেসার শ্যানন গ্যাব্রিয়েল।

 হোল্ডার, গ্যাব্রিয়েলদের গতি, সুইং ও বাউন্সের কাছে অসহায় হয়ে পড়েছিলেন স্বাগতিক ব্যাটসম্যানরা।

সর্বোচ্চ ৪৩ রান এসেছে ইংলিশ অধিনায়ক স্টোকসের ব্যাট থেকে। এছাড়া বাটলার করেছেন ৩৫ রান।

হোল্ডার তার ৪১ টেস্ট কারিয়ারে ৭ম বারের মতো ৫ উইকেট নেন এবং ইংল্যান্ডের বিপক্ষে এটাই প্রথম। ইংলিশদের বিপক্ষে ৪২ রানে ৬ উইকেট তার ক্যারিয়ার সেরা বোলিং। আগের সেরা বোলিং ছিল বাংলাদেশের বিপক্ষে ৫৯ রানে ৬ উইকেট। আরেক পেসার গ্যাব্রিয়েল ৬২ রানে ৪ উইকেট নেন।

গতকাল ৮৭ রানে ৫ উইকেট পতনের পর প্রতিরোধ গড়ে তুলেছিলেন অধিনায়ক ও সহঅধিনায়ক মিলে। কিন্তু স্টোকস ও বাটলার দুইজনকেই ড্রেসিং রুমে পাঠিয়ে দেন হোল্ডার। ইংল্যান্ডের পঞ্চম উইকেট জুটিটি ছিল ৬৭ রানের। স্টোকস-বাটলার জুটি ভাঙার পর লোয়ার অর্ডারে আর কোনো জুটি সেভাবে গড়ে ওঠেনি। ২০৪ রানেই আটকে যায় ইংল্যান্ডের প্রথম ইনিংস।

সর্বশেষ খবর