শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

টিকা জটিলতায় জামালদের সফর বাতিল

‘সাতজন খেলোয়াড়ের সিঙ্গেল ডোজ আছে। বাকি ছয় খেলোয়াড় টিকা নেননি। এ কারণে সফরটি করা হচ্ছে না।’

ক্রড়িা প্রতিবেদক

জামাল, জিকোদের গেল বছর কোচিং করিয়েছেন একজন নয়, তিনজন কোচ। জেমি ডেকে বিশ্রামে রেখে অস্কার ব্রুজোন ও মারিও লেমোসকে খন্ডকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাফুফে। নতুন বছরে নতুন কোচের হাতে দায়িত্ব তুলে দেয় ফুটবল ফেডারেশন। জামালদের দায়িত্ব নিতে নতুন কোচ স্পেনের জাভিয়ের কাবরেরা আগামীকাল ঢাকায় আসছেন। ইন্দোনেশিয়ার বিপক্ষে দুটি ফিফা প্রীতি ম্যাচ দিয়ে তার কোচিং মিশন শুরু হতো। কিন্তু সেটা হচ্ছে না জাতীয় দলের ফুটবলার ও বাফুফের খামখেয়ালিতে। ইন্দোনেশিয়ার বালিতে ২৪ ও ২৭ জানুয়ারি ম্যাচ দুটি করোনার জন্য বাতিল হয়েছে। কারণ, সফরকারী ২৩ সদস্যের স্কোয়াডের অধিকাংশ ফুটবলারই দুই ডোজ করে টিকা নেননি। কেউ কেউ সিঙ্গেল ডোজ নিয়েছেন। আবার ৬ ফুটবলার কোনো টিকাই নেননি। টিকার বিষয়ে বাফুফের কার্যক্রম এখন প্রশ্নবিদ্ধ। ইন্দোনেশিয়ার নিয়ম অনুযায়ী সেখানে খেলতে হলে সবাইকে ন্যুনতম দুটি করে টিকা নিতেই হবে।

ম্যাচ দুটি বাতিল প্রসঙ্গে ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহসভাপতি কাজী নাবিল আহমেদ গতকাল এক ভিডিও বার্তায় বলেন, ‘আগামী ২৪ ও ২৭ জানুয়ারি ইন্দোনেশিয়ায় দুটি ফিফা প্রীতি ম্যাচ খেলার কথা ছিল। সে অনুযায়ী প্রস্তুতিও নেওয়া হয়েছিল। আমাদের জাতীয় দলের কোচ ১৫ জানুয়ারি ঢাকায় চলে আসছেন। আমরা খেলোয়াড় তালিকাও তৈরি করেছি। কিন্তু ইন্দোনেশিয়া থেকে আমাদের জানানো হয়েছে, আমাদের সব খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের ডাবল ভ্যাকসিনেশন থাকতে হবে। কিন্তু দলের তালিকার ১৫ খেলোয়াড়ের ডাবল ভ্যাকসিনেশন আছে। সাতজন খেলোয়াড়ের সিঙ্গেল ডোজ আছে। বাকি ছয় খেলোয়াড় টিকা নেননি। এ কারণে সফরটি করা হচ্ছে না।’

ফুটবলার ও বাফুফের খামখেয়ালিতে চলতি উইন্ডোতে কোনো আন্তর্জাতিক খেলা হচ্ছে না জাতীয় দলের। তবে আগামী মার্চেও সেকেন্ড উইন্ডোতে ম্যাচ খেলতে হবে জাতীয় দলকে। এ জন্য ফুটবলারদের টিকা দেওয়া বাধ্যতামূলক হবে।

সর্বশেষ খবর