রবিবার, ১৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

চ্যাম্পিয়ন মধ্যাঞ্চল

ক্রীড়া প্রতিবেদক

চ্যাম্পিয়ন মধ্যাঞ্চল

বিসিএলের চার দিনের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল মধ্যাঞ্চল। এবার ওয়ানডে টুর্নামেন্টেও চ্যাম্পিয়ন হলো। যদিও দলটির সেরা তারকা সাকিব আল হাসান খেলেননি ফাইনাল। ইন্ডিপেন্ডেন্টস টুর্নামেন্টের প্রথম দুটি ম্যাচ খেলেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। মৌসুমের টানা দ্বিতীয় শিরোপা জিততে ওয়ালটন মধ্যাঞ্চল ৭.৩ ওভার হাতে রেখে জয় তুলে নেয় ৬ উইকেটে। চ্যাম্পিয়ন হয়ে ১০ লাখ টাকা পুরস্কার পায় মধ্যাঞ্চল। রানার্স আপ হয় বিসিবি দক্ষিণাঞ্চল।

পৌষের শীতে কুয়াশায় ঢাকা ছিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। সেই সুবিধাকে পুরোপুরি কাজে লাগিয়ে ম্যাচের প্রথম সেশনেই শিরোপার ভিত তৈরি করে নেয়। উইকেটের মুভমেন্টকে কাজে লাগিয়ে দক্ষিণাঞ্চলকে মাত্র ১৬৩ রানে গুটিয়ে দেয় মধ্যাঞ্চল। রবিউল হক ছাড়া মধ্যাঞ্চলের পাঁচ বোলারই উইকেট পেয়েছেন ২টি করে। মোসাদ্দেক সৈকত,  নাজমুল ইসলাম, সৌম্য সরকার, হাসান মুরাদ ও মৃত্যুঞ্জয় চৌধুরীদের সাঁড়াশি আক্রমণে ৪৮.৫ ওভারে ১৬৩ রানের বেশি করতে পারেনি দক্ষিণাঞ্চল। যদিও দলটির দুই ওপেনার পিনাক ঘোষ ও এনামুল হক ৫১ রানে জুটি গড়েছিলেন। কিন্তু পরের ব্যাটাররা সেই সুবিধাকে কাজে লাগাতে পারেননি। সর্বোচ্চ ৩৫ রান করেন পিনাক ৪৭ বলে ৩ চার ও এক ছক্কায়। অমিত হাসান ২৯, নাহিদুল ইসলাম ৩১ রান করেন। ১৬৪ রানের টার্গেটে ৭৬ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পরে যায় মধ্যাঞ্চল।

সেখান থেকে পঞ্চম উইকেটে অধিনায়ক মোসাদ্দেক সৈকত ও আল আমিন জুনিয়র ৮৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে চ্যাম্পিয়ন করেন। ৬ নম্বরে ব্যাটিংয়ে নামা আল আমিন ৫৩ রানের অপরাজিত ইনিংস খেলেন ৬৯ বলে ৬ চারে। মোসদ্দেক সৈকত অপরাজিত থাকেন ৩৩ রানে। ওপেনার মিজানুর রহমান ৩৯ রান করেন ৫৩ বলে ৫ চার ও ২ ছক্কায়। সৌম্য ২১ রান করেন ৪ চারে। দক্ষিণাঞ্চলের পক্ষে বাঁ হাতি স্পিনার নাসুম আহমেদ ৩ উইকেট নেন।

 

বিসিবি দক্ষিণাঞ্চল : ১৬৩/১০, ৪৮.৫ ওভার

ওয়ালটন মধ্যাঞ্চল : ১৬৪/৪, ৪২.৩ ওভার

ফল : ওয়ালটন মধ্যাঞ্চল ৬ উইকেটে জয়ী।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর