বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

১০০ জয় মেসির

ব্রাজিলের গোল উৎসব

ক্রীড়া ডেস্ক

১০০ জয় মেসির

লিওনেল মেসির রেকর্ডের খাতায় যোগ হলো আরও একটি অধ্যায়। আর্জেন্টিনার জার্সিতে ১০০ আন্তর্জাতিক ম্যাচ জয়ের মাইলফলক স্পর্শ করলেন তিনি। গতকাল ভোরে নিউইয়র্কের রেড বুল অ্যারিনায় আর্জেন্টিনা ৩-০ গোলে হারিয়েছে জ্যামাইকাকে। লিওনেল মেসি ম্যাচের ৫৮ মিনিটে বদলি হিসেবে খেলতে নেমে দুটি গোল করেন। একটি ডি বক্সের বাইরে থেকে নিচু শটে। অপরটি ডি বক্সের কয়েক গজ বাইরে থেকে ফ্রি কিকে। এ জয়ে আর্জেন্টিনা টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকল। আর মাত্র দুটি ম্যাচ অপরাজিত থাকলেই ইতালির বিশ্ব রেকর্ড (টানা ৩৭ ম্যাচ অপরাজিত) স্পর্শ করবে আর্জেন্টিনা।

এদিকে মঙ্গলবার গভীর রাতে প্রীতিম্যাচে ব্রাজিল ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে তিউনিসিয়াকে। ব্রাজিলের পক্ষে দুটি গোল করেন রাফিনহা। এছাড়াও একটি করে গোল করেন নেইমার, রিচার্লিসন ও অ্যাবরিউ সান্তোস। কাতার বিশ্বকাপের আগে ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দলই নিজেদের শেষ প্রীতিম্যাচ খেলে নিল। প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিলেন মেসি-নেইমাররা। বিশ্বকাপে ব্রাজিল জি গ্রুপে সার্বিয়া, সুইজারল্যান্ড এবং ক্যামেরুনের মুখোমুখি হবে। সি গ্রুপে আর্জেন্টিনা খেলবে সৌদি আরব, মেক্সিকো এবং পোল্যান্ডের বিপক্ষে।

আন্তর্জাতিক ফুটবলে মেসির গোল সংখ্যা এখন ৯০টি। তিনি ছাড়িয়ে গেছেন মালয়েশিয়ার মোখতার দাহারিকে (৮৯ গোল)। মেসির ওপরে আছেন কেবল ক্রিস্টিয়ানো রোনালদো (১১৭) এবং ইরানের আলি দাইয়ি (১০৯)। আন্তর্জাতিক ফুটবলে ম্যাচ জয়ের দিক দিয়েও মেসি অনেকটা ওপরে উঠে এসেছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর