রবিবার, ২২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ছয়ে ছয় বসুন্ধরা কিংস

ক্রীড়া প্রতিবেদক

ছয়ে ছয় বসুন্ধরা কিংস

দুরন্ত গতিতে ছুটছে বসুন্ধরা কিংস। প্রতিপক্ষ দলগুলোকে ভেঙেচুড়ে তুলে নিচ্ছে একের পর এক জয়। বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের (বিপিএল) চলতি মৌসুমে অস্কার ব্রুজোনের দল বসুন্ধরা কিংস খেলছে রাজার মতো। পাত্তাই দিচ্ছে না প্রতিপক্ষ দলগুলোকে। অসাধারণ ফুটবল খেলছেন রবিনহো, ডরিয়েলটন, গাফুরভ, ইয়াসিন আরাফাতরা। গতকাল মুন্সিগঞ্জ শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীকে ৩-০ গোলে হারিয়েছে বসুন্ধরা কিংস। লিগে টানা ছয় জয়ে ১৮ পয়েন্ট ধরাছোঁয়ার বাইরে ব্রুজোনের কিংস। গোল ৩টি করেছেন রাকিব হোসেন, ডরিয়েলটন ও ইয়াসিন আরাফাত। বর্তমান চ্যাম্পিয়ন কিংসের পরের ম্যাচের প্রতিপক্ষ শেখ রাসেল। ২৮ জানুয়ারি মুখোমুখি হবে দুই দল। আসরে এখনও পর্যন্ত জয়ের দেখা পায়নি চট্টগ্রাম আবাহনী। দলটির পয়েন্ট মাত্র ২। বিপিএলে ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ঢাকা আবাহনী। সমান ১২ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তিনে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চারে বাংলাদেশ পুলিশ এবং ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পাঁচে শেখ রাসেল। সবার নিচে উত্তরা এফসির পয়েন্ট ৫ ম্যাচে শূন্য। গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে এগিয়ে থেকেও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি মুক্তিযোদ্ধা সংসদ। ১-১ গোলে ড্র করেছে ফর্টিস একাডেমির বিপক্ষে। টানা তিন ড্রয়ে ফর্টিসের পয়েন্ট ৫ ম্যাচে ৭ এবং সমান ম্যাচে মুক্তিযোদ্ধার পয়েন্ট ৬।

গতকালের দাপুটে জয়ের ম্যাচে গোলের ব্যবধান আরও হতে পারত। যদি বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্ট না হতো। লিগে কিংস এখন পর্যন্ত গোল করেছে ১৪টি। হজম করেছে মাত্র একটি। আক্রমণভাগের সঙ্গে রক্ষণভাগও দারুণ খেলছে। গোলরক্ষক জিকো দারুণ আস্থার সঙ্গে খেলছেন। ম্যাচে ৪ মিনিটে এগিয়ে যায় হ্যাটট্রিক শিরোপাধারী বসুন্ধরা। দারুণ একটি গোল করেন রাকিব। মিডফিল্ডার আসরোর গফুরভের পাস ধরে রাকিব একজনকে কাটিয়ে বক্সের বাইরে থেকে নিখুঁত চিপ করেন। বল চট্টগ্রামের গোলরক্ষক পাপ্পুকে বোকা বানিয়ে জালে ঠাঁই নেয় (১-০)। গতকাল কিংস খেলতে নামে টানা পাঁচ জয়ের আত্মবিশ্বাস নিয়ে। দারুণ একটি গোলের পর সহজ সুযোগও নষ্ট করেন রাকিব। প্রথম গোলের সাত মিনিট পর ব্যবধান ২-০ করে বসুন্ধরা কিংস। ১১ মিনিটে দারুণ গোছানো একটি আক্রমণ থেকে গোল করে বর্তমান চ্যাম্পিয়নরা। রবসন রবিনহোর লং পাস নিয়ন্ত্রণে নেন ইয়াসিন আরাফাত। তিনি কাট ব্যাক করেন। বল পান ডরিয়েলটন। মাথা ঠাণ্ডা রেখে ডরিয়েলটন ব্যবধান ২-০ করেন। চলতি লিগে ব্রাজিলিয়ান স্ট্রাইকার ডরিয়েলটনের এটা ৬ নম্বর গোল। তার সঙ্গে স্টুয়ার্ট ও এমফন উদোহ যৌথভাবে ৬টি করে গোল করেন।

মাত্র ২টি ড্রয়ে নিয়ে খেলতে নামা চট্টগ্রাম আবাহনী তালগোল পাকিয়ে ফেলে বসুন্ধরার আক্রমণে। একের পর এক আক্রমণ করে গোলের সুযোগ সৃষ্টি করে ব্রুজোনের শিষ্যরা। ৩১ মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন রাকিব। রবিনহোর পাস ধরে প্রতিপক্ষের গোলরক্ষককে ফাঁকায় পেয়েও গোল করতে পারেননি রাকিব। প্রথমার্ধ শেষ হয় ২-০ গোলে। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়িয়ে দেয় ব্রুজোনের শিষ্যরা। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না। ৭১ মিনিটে ম্যাচের তৃতীয় ও শেষ গোলটি করেন ইয়াসিন আরাফাত। রাকিবের আড়াআড়ি ক্রসে গোলমুখে ফাঁকায় থাকা ইয়াসিন আরাফাত শুধু বলের গতি পরিবর্তন করে ব্যবধান ৩-০ করেন। চলতি লিগে আরাফাতের এটা বসুন্ধরার পক্ষে প্রথম গোল।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর