১৬ আগস্ট, ২০১৮ ১২:৫৪

মুখোমুখি স্মিথ ওয়ার্নার!

অনলাইন ডেস্ক

মুখোমুখি স্মিথ ওয়ার্নার!

সংগৃহীত ছবি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে ১ বছর নিষিদ্ধ হয়েছেন তারা। তবে ধীরে ধীরে সেই নিষেধাজ্ঞা কিছুটা শিথিল হচ্ছে। ক্রিকেটে ফিরছেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। 

অস্ট্রেলিয়ার ক্লাব ক্রিকেটে আগামী সেপ্টেম্বরে খেলতে দেখা যাবে তাদের। আর প্রত্যাবর্তনের লিগে মাঠে এই দু’জনকে মুখোমুখি হতে দেখা যাবে ১০ নভেম্বর। সান্ডারল্যান্ডের হয়ে খেলবেন স্মিথ। র‌্যান্ডউইক-পিটারস্যামের হয়ে মাঠে নামবেন ওয়ার্নার।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইট জানিয়েছে, দক্ষিণ আফ্রিকায় বল বিকৃতি-বিতর্কে জড়িয়ে নিষিদ্ধ হওয়ার পর এই প্রথম তাদের দেশের মাঠে খেলতে দেখা যাবে। তাদের দুই ক্লাব মুখোমুখি হবে ১০ নভেম্বর। কোথায় এই ম্যাচ হবে, তা এখনও ঠিক না হলেও এ নিয়ে যে অস্ট্রেলিয়ার ক্রিকেট মহলে যথেষ্ট সাড়া পড়ে যাবে, এতে কোনো সন্দেহ নেই।

স্মিথ ও ওয়ার্নার দু’জনই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলছেন যথাক্রমে বার্বাডোজ ট্রাইডেন্ট ও সেন্ট লুসিয়া স্টার্সের হয়ে। দেশের ক্লাব ক্রিকেটে যখন মুখোমুখি হবেন তারা, তখন দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়ায়। অ্যাডিলেড ও হোবার্টে দুটি ওয়ানডের মাঝখানে তাদের দ্বৈরথ হবে।

অস্ট্রেলিয়ার ক্রিকেট মহলে জোর জল্পনা চলছে সেই ম্যাচ নিয়ে। আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে স্মিথরা ১২ মাস দেশের ঘরোয়া ক্রিকেট এবং বিগ ব্যাশে খেলতে পারবেন না। কিন্তু ক্লাব ক্রিকেটে খেলতে পারবেন বলে জানিয়ে দেয়া হয়েছিল আগেই। এছাড়াও ১০০ ঘণ্টার সমাজসেবার নির্দেশও দেয়া হয় তাদের।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর