Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ নভেম্বর, ২০১৮ ১৬:০১

ধোনির বাস চালানোর গল্প জানালেন লক্ষ্মণ

অনলাইন ডেস্ক

ধোনির বাস চালানোর গল্প জানালেন লক্ষ্মণ
ফাইল ছবি

কিছুদিন আগেই ভিভিএস লক্ষ্মণের আত্মজীবনী প্রকাশ পেয়েছে। ২৮১ অ্যান্ড বিয়ন্ড- নামের সেই বইতে ভারতীয় ক্রিকেটের অনেক না জানা কথা তুলে ধরা হয়েছে। সেখানে লক্ষ্মণ জানিয়েছেন, ভারতীয় দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক নাকি বাস চালাতেন! আসলে মানুষ ধোনির কথা তুলে ধরতে চেয়েছেন তিনি।

লক্ষ্মণ এক অধ্যায়ে বলেছেন, ধোনির মতো মাটির কাছাকাছি থাকা মানুষ তিনি দেখেননি। দু'টি বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী অধিনায়ক এমএস ধোনি। তারপরও যেন মানুষ ধোনি খুব সাধারণ।

লক্ষ্মণ আরও বলেছেন, জীবনের ছোট ছোট খুশিগুলো ধোনি কখনও মিস করেন না। বরং যখনই সেই ছোট ছোট খুশিগুলো তাঁর আশেপাশে চলে আসে, ধোনি সেগুলোকে উপভোগ করেন।

২০০৮ সালের ২ নভেম্বর, নয়াদিল্লিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলার পর অবসর ঘোষণা করেছেন অনিল কুম্বলে। তারপর টেস্ট দলের জন্য ধোনিকে অধিনায়ক হিসেবে নির্বাচিত করা হয়। লক্ষ্মণ বইতে লিখেছেন, ''আমার ১০০তম টেস্ট ছিল সেদিন। নাগপুরে হঠাৎ করে টিম বাস চালাতে শুরু করল ধোনি। আমি তো নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলাম না। টিমের অধিনায়ক কিনা টিম বাস চালাচ্ছে! কুম্বলে অবসর ঘোষণা করার পর ওটাই ছিল অধিনায়ক ধোনির প্রথম টেস্ট। অন্য কেউ হলে ভাবত, লোকে কী ভাববে! ধোনির সেসব খেয়াল নেই। ও পুরো দুনিয়ার কথা ভুলে শুধু নিজের ভাল লাগা জিনিসগুলো করতে পারে। ও সব সময় কিছু না কিছু করতে ভালবাসে। আর ভালবাসে, মাটির কাছাকাছি থাকতে। এমএস কখনও জীবনের টুকরো খুশিগুলো মিস করে না।''


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য