Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ আগস্ট, ২০১৯ ১৬:৫১

বাংলাদেশ সফরের জন্য আফগানদের দল ঘোষণা

অনলাইন ডেস্ক

বাংলাদেশ সফরের জন্য আফগানদের দল ঘোষণা

আগামী মাসে বাংলাদেশ সফরে এসে বিপক্ষে একটি টেস্ট ও পরে বাংলাদেশের মাটিতেই জিম্বাবুয়েকে সঙ্গে নিয়ে ত্রিদেশীয় একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানিস্তান। এ দুই সিরিজের জন্য পৃথক স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

তবে মাত্র তিনজন ক্রিকেটারকে দুই ফরম্যাটের জন্য বিবেচনা করা হয়েছে। তারা হলেন অধিনায়ক রশিদ খান, মোহাম্মদ নবী এবং আসগর আফগান। 

রহস্যময়ী স্পিনার মুজিব উর রহমান শুধু টি-টোয়েন্টিতেই খেলবেন। তবে বাঁহাতি দীর্ঘদেহী পেসার শাপুর জাদরান সুযোগ পেয়েছেন সাদা পোশাকের ক্রিকেটে। কোনো ফরম্যাটেই রাখা হয়নি নিষেধাজ্ঞার কবলে পড়া আফগান তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদকে। তার জায়গায় দুই ফরম্যাটে দুইজনকে বেছে নিয়েছে এসিবি। সাদা পোশাকে উইকেটের পেছনে গ্লাভস হাতে দাঁড়াবেন বিশ্বকাপ খেলা উইকেটরক্ষক ইকরাম আলি খিল। অন্যদিকে টি-টোয়েন্টি সিরিজে এ দায়িত্বটি থাকবে রহমানউল্লাহ গুরবাজের কাঁধে।

টেস্ট স্কোয়াড: 
রশিদ খান, মোহাম্মদ নবী, আসগর আফগান, ইহসানউল্লাহ জানাত, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, ইকরাম আলি খিল, জাভেদ আহমাদি, সায়েদ শিরজাদ, ইয়ামিন আহমাদজাই, আফসার জাজাই, জহির খান, শাপুর জাদরান এবং কাইস আহমেদ।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড:
রশিদ খান (অধিনায়ক), মোহাম্মদ নবী, আসগর আফগান, হযরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, শরাফুদ্দিন আশরাফ, নাজিবউল্লাহ হাদরান, শহিদউল্লাহ কামাল, করিম জানাত, গুলবদিন নাইব, ফরিদ আহমেদ মালিক, শফিকউল্লাহ শাফাক, ফাজাল নিয়াজাই, মুজিব উর রহমান, দাওলাত জাদরান, নাভিন উল হক এবং রহমানউল্লাহ গুরবাজ।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য