১৭ অক্টোবর, ২০১৯ ১১:২০

১৫ ঘণ্টার সফরে ঢাকায় ফিফা প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক

১৫ ঘণ্টার সফরে ঢাকায় ফিফা প্রেসিডেন্ট

জিয়ান্নি ইনফান্তিনো

ঢাকায় এসেছেন আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। 

বৃহস্পতিবার ভোর ৪টা ৫০ মিনিটে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আমন্ত্রণে ১৫ ঘণ্টার সফরে এসেছেন বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থার প্রধান।

ঢাকা বিমানবন্দরে ফিফা সভাপতিকে স্বাগত জানান বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, সহসভাপতি কাজী নাবিল আহমেদ, ফিফা কাউন্সিল সদস্য মাহফুজা আক্তার কিরণসহ অন্য সদস্যরা।

সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর বাফুফেতে যাবেন ফিফা প্রেসিডেন্ট। সেখানে তার সামনে তুলে ধরা হবে বাফুফের সাম্প্রতিক কার্যক্রম। এরপর দুপুর ২টা ২০ মিনিটে সংবাদ সম্মেলনে অংশ নেবেন। সংবাদ সম্মেলন শেষে লাওসের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থার প্রধান।

ফিফা প্রেসিডেন্টের আগমনকে কেন্দ্র করে নতুনরূপে সেজেছে বাফুফে। নতুন করে রং করা হয়েছে বাফুফের ভবনগুলোতে।

ইনফান্তিনোর নেতৃত্বে পাঁচ সদস্যের ফিফা প্রতিনিধিদলের মঙ্গোলিয়া থেকে ঢাকায় এসেছেন। প্রতিনিধিদলের বাকি সদস্যরা হলেন ফিফার ডেপুটি জেনারেল সেক্রেটারি মাথিয়াস গ্রাফস্ট্রোম, চিফ অব কমিউনিকেশনস অনোফরে কস্তা, এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের ডিরেক্টর অব মেম্বার অ্যাসোসিয়েশন সঞ্জীবন বালা সিংহাম ও সভাপতির অফিস ম্যানেজার ফেড্রিকো রাভিগ্লিওন।

সেপ ব্লাটার ও জোয়াও হ্যাভেল্যাঞ্জের পর ফিফার তৃতীয় সভাপতি হিসেবে বাংলাদেশ সফরে আসছেন ইনফান্তিনো।

জোয়াও হ্যাভেল্যাঞ্জ ১৯৭৪ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ২৪ বছর ফিফা প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন। তিনিই ছিলেন ফিফার প্রথম নন-ইউরোপীয় প্রেসিডেন্ট। তিনি ছিলেন ব্রাজিলিয়ান। আর সেপ ব্লাটার ১৯৯৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত ফিফার প্রেসিডেন্ট ছিলেন।

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর