২৬ অক্টোবর, ২০২০ ০২:৩৮

স্টোকসের ঝড়ো সেঞ্চুরিতে উড়ে গেল মুম্বাই

অনলাইন ডেস্ক

স্টোকসের ঝড়ো সেঞ্চুরিতে উড়ে গেল মুম্বাই

আইপিএলের চলতি আসরে পঞ্চম জয়ের দেখা পেয়েছে রাজস্থান রয়্যালস। বেন স্টোকসের ঝড়ো সেঞ্চুরিতে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারালো রাজস্থান। তবে ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো মুম্বাই।

অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতিতেও আবুধাবিতে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন মুম্বাই অধিনায়ক কাইরন পোলার্ড। ম্যাচে ব্যাটসম্যানদের দৃঢ়তায় ১৯৫ রান সংগ্রহ করে মুম্বাই। ১৯৬ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে জ্বলে উঠলেন বেন স্টোকস। ৬০ বলে তিনি খেললেন ১০৭ রানের এক অপরাজিত ইনিংস। টর্নেডো গতির এই ইনিংসে ১৪টি বাউন্ডারির মার ছিল তার ব্যাটে ও ছক্কা তিনটি।

বেন স্টোকসের সঙ্গে সমানতালে জ্বলে উঠলেন সাঞ্জু স্যামসন। ৩১ বল খেলেন তিনি। রান করেছেন অপরাজিত ৫৪। ৪টি বাউন্ডারি এবং ৩টি ছক্কার মার মারেন স্যামসন।

রাজস্থানের দুটি মাত্র উইকেটের পতন ঘটে। ১১ বলে ১৩ রান করে আউট হন রবিন উথাপ্পা। তিন নম্বরে নামা অধিনায়ক স্মিথ ৮ বলে ১১ রান করে বিদায় নেন। শেষ পর্যন্ত ১৮.২ ওভারে (১০ বল হাতে রেখে) বিজয়ের বন্দরে পৌঁছে যায় রাজস্থান।

এর আটে টস জিতে ব্যাট করতে নেমে শেষ মুহূর্তে হার্দিক পান্ডিয়ার ঝড়ে ৬ উইকেট হারিয়ে ১৯৫ রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স। হার্দিক পান্ডিয়া ২১ বলে করেন অপরাজিত ৬০ রান।

এ জয়ের ফলে প্লে-অফে খেলার জন্য নিজেদের সম্ভাবনা টিকিয়ে রাখলো রাজস্থান। ১২ ম্যাচে তাদের পয়েন্ট হলো ১০। তারা উঠে এলো পয়েন্ট তালিকার ৬ষ্ঠ স্থানে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর