শিরোনাম
প্রকাশ : ১ মে, ২০২১ ০৫:৫৯
প্রিন্ট করুন printer

আগ্রাসী মনোভাবের অভাবে ক্ষুব্ধ ম্যাককালাম

অনলাইন ডেস্ক

আগ্রাসী মনোভাবের অভাবে ক্ষুব্ধ ম্যাককালাম
কলকাতার কোচ ব্র্যান্ডন ম্যাককালাম।
Google News

গত মৌসুমে লাগাতার খারাপ পারফরম্যান্সের জেরে অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন দীনেশ কার্তিক। কলকাতা নাইট রাইডার্সের নেতৃত্বের ভার চলে গিয়েছিল ইয়ন মর্গ্যানের কাঁধে। বিশ্বজয়ী ক্যাপ্টেনের ওপর প্রত্যাশা ছিল অনেকখানি।

কিন্তু এবার তার অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন উঠে গেল। সঠিকভাবে দল পরিচালনার অভাবেই একের পর এক ম্যাচ হেরে চলেছে কেকেআর। বৃহস্পতিবার তাই দিল্লির কাছে ৭ উইকেটে হারের পর বড়সড় সিদ্ধান্ত নিতে চলেছেন কোচ ব্র্যান্ডন ম্যাককালাম। প্রথম একাদশে বেশ কিছু বদল হতে চলেছে।

৭ ম্যাচের পাঁচটাতেই হার। ক্রমেই লিগ তালিকার নিচের দিকে নেমে যাচ্ছে কিং খানের দল। ইতিমধ্যেই ক্রিকেট বিশেষজ্ঞরা কাঠগড়ায় তুলেছেন মর্গ্যানের নেতৃত্বকে। তাদের মতে, ক্রিকেটারদের সঠিকভাবে কাজেই লাগাতে পারছেন না ইংলিশ তারকা। খেলায় না আছে আত্মবিশ্বাস, না আছে জেতার তাগিদ। এমন পরিস্থিতিতে তাই কড়া মনোভাব দেখালেন কোচ। আগামী ৩ মে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে প্রথম একাদশে একাধিক পরিবর্তনের ইঙ্গিত দিয়ে রাখলেন ম্যাককালাম।

তিনি বলেন, ‘প্রতিটা বলে কেউই চার-ছক্কা মারতে পারে না। কিন্তু যখন তাকে নিজের মতো করে খেলার সুযোগ দেওয়া হচ্ছে, তখন সেই মনোভাবটা থাকা জরুরি। কিন্তু আমাদের দলে সেটারই অভাব দেখা দিয়েছে।’

দলের পারফরম্যান্সে যে তিনি খুশি নন, তাও গোপন করেননি কেকেআর কোচ। বরং তার মুখে শোনা গেল দিল্লি ক্যাপিটালসের পৃথ্বী শ’য়ের প্রশংসা। বলেন, ‘অসাধারণ ইনিংস খেলেছে পৃথ্বী শ। এই আগ্রাসনের সঙ্গে আমরা খেলতে চাই। অনেকবার বুঝিয়েওছি। কিন্তু যারা খেলছে, তাদের মনোভাব বদলানো না গেলে তাদেরই বদলে দেওয়া ভাল। নতুন কিছু মুখকে সুযোগ দেব। যারা অন্তত নিজেদের সেরাটা উজার করে দেওয়ার চেষ্টা করবে।’

নাম না বললেও শুভমান গিল কিংবা আন্দ্রে রাসেলরা যেভাবে দায়িত্বজ্ঞানহীনের মতো আউট হয়ে ফিরছেন, তাতে বেশ ক্ষুব্ধ ম্যাককালাম। ক্রিকেটারদের বডি ল্যাঙ্গুয়েজ ও চেষ্টার অভাবই তাকে বেশি করে ভাবাচ্ছে। তবে এক্ষেত্রে প্রথম একাদশ থেকে কাদের ছাঁটতে চলেছেন তিনি, তা খোলসা করেননি ম্যাককালাম।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর